BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইপিএলে ফের ম্যাচ ফিক্সিং! পন্থের ভিডিও ঘিরে ঘনাল রহস্য

Published by: Sulaya Singha |    Posted: March 31, 2019 8:45 pm|    Updated: March 31, 2019 8:45 pm

Match fixing! Rishabh Pant's comments on stump mic spread confusion

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবে লিগ পর্বের কয়েকটা ম্যাচ হয়েছে। তাতেই জমজমাট এবারের আইপিএল। প্রত্যেকটা ম্যাচেই কিছু না কিছু ঘটনা ঘটছে। আর তা নিয়েই আলোচনায় মেতে উঠছেন ক্রিকেটভক্তরা। মানকড়িং থেকে শুরু করে লাসিথ মালিঙ্গার নো-বল বিতর্ক, সবকিছুই ছিল চর্চার ট্রেন্ডিং বিষয়। খেলায় হার-জিতের থেকেও যা নিয়ে বেশি আগ্রহী নেটিজেনরা। এবার সেই তালিকায় যুক্ত হল আরও একটি ঘটনা। ম্যাচ ফিক্সিং! হ্যাঁ, শনিবার কেকেআর বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের একটি ঘটনার পর তেমন রবই উঠেছে।

[আরও পড়ুন: সিএবি প্রেসিডেন্ট হয়েও দিল্লির উপদেষ্টা, সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ]

স্পট-ফিক্সিংয়ের কালো ছায়া কলঙ্কিত করেছিল আইপিএলকে। নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ-সহ তিন ক্রিকেটার, রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। শাস্তি পেয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি মালিকরাও। সে সময় কুড়ি-বিশের এই টুর্নামেন্ট নিয়ে তীব্র সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। জনপ্রিয়তাও হারিয়েছিল আইপিএল। ফের কি গড়াপেটার সঙ্গে জুড়ল এই টুর্নামেন্টের নাম?

ঘটনার সূত্রপাত শনিবারের কোটলায় কেকেআরের ইনিংস চলাকালীন। ক্রিজে তখন ব্যাট হাতে রবিন উথাপ্পা। উইকেটের পিছনে তখন ঋষভ পন্থ৷ সেই সময়ই তাঁর অদ্ভুত কিছু কথা ধরা পড়ে যায় স্টাম্প মাইকে। মন্তব্য শুনে মনে হচ্ছিল, ম্যাচের ফলাফল আগে থেকেই জানেন ঋষভ। চতুর্থ ওভারে বোলার সন্দীপের ডেলিভারির আগেই ঋষভকে বলতে শোনা যায়, ‘এটা তো বাউন্ডারিই হবে।’ পরের বলেই চার মারেন নাইট ব্যাটসম্যান। এই দৃশ্যের ভিডিওই পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। আর তখন থেকেই শুরু হয় আলোচনা। কীভাবে ঋষভ আগেভাগেই আন্দাজ করে ফেললেন সবটা? তবে কি ‘ফিক্সড’ ছিল ম্যাচ? জোর জল্পনা চলতে থাকে। ছড়িয়ে পড়া সেই ভিডিওটি  রহস্যজনকভাবে পরে মুছেও ফেলা হয়েছে।

তবে অনেকেই মন্তব্য করছেন, ম্যাচের গতিবিধি দেখেই বাউন্ডারি হবে বলে আন্দাজ করেছিলেন ঋষভ। এর সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ের কোনও সম্পর্ক নেই। যদিও এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান।

[আরও পড়ুন: আইপিএলে ফের মানকড়িংয়ের ছায়া! অশ্বিনকে মনে করালেন পাণ্ডিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে