BREAKING NEWS

১৮ শ্রাবণ  ১৪২৭  সোমবার ৩ আগস্ট ২০২০ 

Advertisement

ফের প্রকাশ্যে বিরাট-গম্ভীর দ্বন্দ্ব, গোতির মন্তব্যের পালটা দিলেন কোহলি

Published by: Sulaya Singha |    Posted: March 24, 2019 12:42 pm|    Updated: March 24, 2019 12:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “দীর্ঘদিন আরসিবির সঙ্গে যুক্ত কোহলি। সাত থেকে আট বছর ও অধিনায়কত্ব করছে। ও ভাগ্যবান যে আরসিবি এখনও ওকেই অধিনায়ক রেখেছে। আমার মনে হয় বিরাটের উচিত আরসিবিকে ধন্যবাদ দেওয়া।” আইপিএল শুরুর আগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতা বিরাট কোহলিকে এভাবেই কটাক্ষ করেছিলেন গৌতম গম্ভীর। এবার তার পালটা দিলেন ক্যাপ্টেন কোহলি। আর তাতেই আরও একবার কোহলি-গোতি দ্বন্দ্ব প্রকাশ্যে এল।

আইপিএল শুরুর আগেই বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন সদ্য রাজনীতির আঙিনায় পা রাখা ক্রিকেটার গম্ভীর। কেকেআরের প্রাক্তন অধিনায়কের মতে, কোহলি একেবারেই বিচক্ষণ এবং কৌশলী অধিনায়ক নন। তাঁর আরও দাবি, আইপিএলের অন্য সফল অধিনায়ক ধোনি বা রোহিতের সঙ্গে কোনও তুলনাই চলে না কোহলির। ধোনি ও রোহিত শর্মা যেখানে তিনটি করে আইপিএল ট্রফি জিতেছেন, সেখানে বিরাটের হাত শূন্য। অধিনায়ক হিসেবে কেকেআরকে দু’বার চ্যাম্পিয়ন করেছেন গম্ভীর নিজেও। অথচ দেশের ভার যাঁর কাঁধে, তিনিই এই টুর্নামেন্টে চূড়ান্ত ব্যর্থ। তবে গৌতমের বক্তব্য গম্ভীরভাবে নিতে নারাজ কোহলি।

[আরও পড়ুন: স্পিনে কাবু বিরাটরা, সহজ জয় দিয়ে আইপিএল অভিযান শুরু সিএসকের]

নিজের চিরাচরিত ভঙ্গিমায় গম্ভীরের নাম না নিয়েই পালটা দিয়ে তিনি বলেন, “বাইরের লোকে যা ভাবে, সেভাবে ভাবলে বাড়ি বসে থাকতে হত। প্রত্যেকেই আইপিএল জিততে চায়। আমার যা করণীয় আমি তাই করছি। কে আমার কী সমালোচনা করল (আইপিএল না জেতায়) সেসব নিয়ে মাথা ঘামাই না। আমি সবসময়ই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। প্রত্যেকটা ট্রফি জয়ের লক্ষ্যেই মাঠে নামি। কিন্তু অনেক সময় মানুষ যা চায়, সেটা বাস্তবে হয় না। তবে আমরা কেন ব্যর্থ হচ্ছি, সেটা বুঝতে হবে।”

গম্ভীর এবং কোহলির বিবাদের কথা নতুন কিছু নয়। দেশের জার্সি গায়েও পরস্পরের ইগোর লড়াইয়ের সাক্ষী থেকেছেন ক্রিকেটপ্রেমীরা। আইপিএলে খেলাকালীন প্রকাশ্যেই বিবাদে জড়াতে দেখা গিয়েছে দুই তারকাকে। কোনও কোনও সময় সেই দ্বন্দ্ব মাত্রাও ছাড়িয়েছে। আইপিএল ১২-র শুরুতেই তা ফের প্রকাশ্যে। মাঠের বাইরের এমন উত্তপ্ত পরিস্থিতিতে আবার বাইশ গজের লড়াইয়েও শনিবার লজ্জাজনকভাবে হারতে হল আরসিবিকে। উদ্বোধনী ম্যাচে ধোনিদের বিরুদ্ধে ৭০ রানেই গুটিয়ে যায় দল। ফলে ফের প্রশ্ন উঠে গেল, তবে কি এবারও ট্রফি অধরাই থেকে যাবে বিরাটের আরসিবি’র?

[আরও পড়ুন: বিচক্ষণ নন কোহলি, বিরাটের নেতৃত্ব নিয়ে বড়সড় প্রশ্ন তুললেন গম্ভীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement