২১ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

এক পায়েই প্রাণখোলা নাচ, মঞ্চ মাতাল ক্যানসার আক্রান্ত কিশোরী

Published by: Sayani Sen |    Posted: October 5, 2019 8:15 pm|    Updated: October 5, 2019 8:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যানসারে বাদ গিয়েছে পা। কিন্তু নাচ যে তার বড় পছন্দের। তাই কোনওভাবেই নাচ জীবন থেকে বাদ দিতে পারবে না কিশোরী। সে কারণেই এক পায়ে ঘুঙুর পরে নেয় বছর এগারোর অঞ্জলি। আর ঠিক সেভাবেই কত্থক নেচে সকলকে চমকে দিলেন কিশোরী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তার নাচ। যে দেখছেন সেই ওই নাচ দেখে অবাক হয়ে যাচ্ছেন।

[আরও পড়ুন: সামনে দাঁড়িয়ে অদ্ভুত নাচ যুবতীর, ভ্যাবাচ্যাকা খেল সিংহ]

কলকাতায় তখন চলছে চিকিৎসকদের কনফারেন্স। গুরুগম্ভীর নানা আলোচনার মাঝে মঞ্চে উঠে পড়ে বছর এগারোর কিশোরী অঞ্জলি। আর পাঁচজনের সঙ্গে তার কোনও তফাৎ নেই। তবে তার নেই শুধু একটি পা। সকলে যখন ওই ছোট্ট মেয়ের জন্য সমবেদনা প্রকাশ করতে ব্যস্ত, ততক্ষণে সে নাচের প্রস্তুতি নিয়ে ফেলেছে। নিস্তব্ধতার মাঝে আচমকাই বাজতে শুরু করে শ্রেয়া ঘোষালের কণ্ঠে ‘মেরে ঢোলনা শুন’ গান বাজতে শুরু করেছে। গানের সঙ্গে ততক্ষণে এক পায়ে ঝুমুরে বোল তুলেছে কিশোরী।

সকলকে অবাক করে দিয়ে কত্থকের নানা কঠিন নৃত্যশৈলী দিয়ে মঞ্চে প্রায় ঝড় তুলে দেয় অঞ্জলি। কিশোরীর শরীরী বিভঙ্গে প্রায় অবাক হয়ে যান কনফারেন্সে উপস্থিত প্রায় সকলেই। নাচ শেষ হতে না হতেই হাততালির শব্দে ভরে ওঠে কনফারেন্স রুম। কেউ কেউ তো বছর এগারোর ওই কিশোরীর নাচ দেখে কেঁদেই ফেললেন। এক পায়েও যে ওভাবে নাচা যায়, তা যেন বিশ্বাসই করতে পারছিলেন না কেউ কেউ।

[আরও পড়ুন: আত্মঘাতী ব্যক্তির দেহ নিতে মর্গে হাজির সাতজন স্ত্রী, হতবাক প্রশাসন]

অঞ্জলির মন ভাল করা নাচটি ভিডিও করতে ভোলেননি চিকিৎসক অর্ণব গুপ্ত। লেহেঙ্গা পরা ওই ছোট্ট নৃত্যশিল্পীর গুণমুগ্ধ হয়ে যান তিনি। নিজের তোলা ভিডিও ফেসবুকে শেয়ার করেন চিকিৎসক। সঙ্গে তিনি লেখেন,”চিকিৎসক এবং নার্সরা অঞ্জলিকে সুধাচন্দ্রণের কথা বলে অনুপ্রেরণা জুগিয়েছে। ক্যানসারে ভুগে প্রায় শয্যাশায়ী হয়ে গিয়েছিল সে। তবে বছরদুয়েকের মধ্যে আবারও নিজের নাচের জগতে ফিরে আসে অঞ্জলি। সকলের মন জয় করে নিয়েছে সে।”

এই ভিডিওটি ভাইরাল হতে এক্কেবারে সময় লাগেনি। যেই দেখছেন ওই ভিডিও সেই এখন অঞ্জলির নাচ দেখে অবাক হচ্ছেন। এখন নেটদুনিয়ায় চর্চার বিষয় ক্যানসারকে হার মানিয়ে আবারও অঞ্জলির নাচের ময়দানে ফিরে আসা। সকলেই কুর্নিশ জানাচ্ছেন তাকে।

দেখুন ভিডিও: 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement