২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলকাতা পুলিশের লোগো কাজে লাগিয়ে মধুচক্রের ফাঁদ, রাজস্থান থেকে ধৃত ২ জালিয়াত

Published by: Paramita Paul |    Posted: June 27, 2022 2:06 pm|    Updated: June 27, 2022 2:06 pm

2 arrested from Rajasthan in Honeytrap Case by Kolkata Police | Sangbad Pratidin

অর্ণব আইচ: হানিট্র‌্যাপ (Honeytrap) করে টাকা হাতানোর সময় ব্যবহার করা হত কলকাতা পুলিশের লোগো। রাজস্থানের (Rajasthan) ভরতপুর গ্যাংয়ের কায়দায় এবার বিহার থেকেও চলছিল জালিয়াতি। কিন্তু শেষরক্ষা হল না। বিহারে হানা দিয়ে লালবাজারের সাইবার থানার আধিকারিকরা গ্রেপ্তারর করলেন দুই জালিয়াতকে।

পুলিশ জানিয়েছে, ধৃত দুই যুবকের নাম উৎপল সিং ও রীতেশ সিং। গত বছরের শেষের দিক থেকে কলকাতার বেশ কয়েকজন বাসিন্দাকে ভিডিওকল করা হয়। তাঁরা সেই কল ধরামাত্র দেখেন, স্ক্রিনে ভেসে উঠেছে এক মহিলার অশ্লীল ভিডিও। জালিয়াতরা সেই ভিডিও কল ‘ক্যাপচার’ করে রাখে। এর পরই ওই ব্যক্তির কাছে হোয়াটসঅ্যাপ মেসেজ আসে। হোয়াটসঅ্যাপের ‘ডিপি’তে দেওয়া কলকাতা পুলিশের (Kolkata Police) লোগো। ওই মেসেজে এক ব্যক্তি নিজেকে কলকাতা পুলিশের এক কর্তা বলে পরিচয় দেয়।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে সমর্থন দিল TRS, অভিষেক-রাহুলদের সঙ্গে নিয়ে মনোনয়ন দিলেন যশবন্ত সিনহা]

বলা হয়, ওই ব্যক্তি এক মহিলার সঙ্গে ভিডিও কলে অশ্লীল আচরণ করেছেন বলে কলকাতা পুলিশের কাছে প্রমাণ রয়েছে। তাঁর বিরুদ্ধে মহিলা অভিযোগ জানিয়েছেন। তাঁকে গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তারির হাত থেকে বাঁচতে গেলে টাকা দিতে হবে। এভাবে একাধিক ব্যক্তির কাছ থেকে কয়েক দফায় লক্ষাধিক করে টাকা নেওয়া হয় বলে অভিযোগ।

গত জানুয়ারি মাসে লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের হয়। সেই ভিত্তিতে যে ই-ওয়ালেটে টাকা গিয়েছে সেটি ও মোবাইলের সূত্র ধরে পুলিশ তদন্ত করতে শুরু করে। গোয়েন্দারা নিশ্চিত হন যে, বিহারে বসে জালিয়াতি হয়েছে। দুই অভিযুক্তকে সনাক্ত করেন গোয়েন্দারা। রবিবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে তাদের ৯ জুলাই পর্যন্ত পুলিশ হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক। ধৃতদের জেরা করে তারা কতগুলি জালিয়াতি করেছে, তা জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: পোস্তায় নিজের দোকান থেকে স্বর্ণ ব্যবসায়ীর ঝুলন্ত দেহ উদ্ধার, মিলল সুইসাইড নোট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে