BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সাত লক্ষ টাকার জাল নোট-সহ এসটিএফের জালে ২

Published by: Bishakha Pal |    Posted: February 28, 2019 2:07 pm|    Updated: February 28, 2019 2:07 pm

2 held with fake currency

অর্ণব আইচ: ফের কলকাতা পুলিশের হাতে এল জাল নোট। কলকাতার হেয়ার স্ট্রিট থানা এলাকা থেকে দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সন্ধে ৬টা ২০ মিনিট নাগাদ স্পেশ্যাল টাস্ক ফোর্স তাদের গ্রেপ্তার করে। ধৃতদের একজন মালদার বাসিন্দা, অন্যজনের বাড়ি উত্তরপ্রদেশে।

বুধবার সন্ধেবেলা হেয়ার স্ট্রিট থানা এলাকায় নজরদারি চালাচ্ছিল কলকাতা পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স। তাদের কাছে খবর ছিল ওই এলাকায় জাল নোট পাচারচক্র ক্রমশ জাল বিস্তার করছে। নজরদারির সময়ই দুই ব্যক্তির উপর পুলিশকর্তাদের সন্দেহ হয়। তাদের সঙ্গে ব্যাগও ছিল। সন্দেহের বশেই ওই দুই ব্যক্তির ব্যাগে তল্লাশি চালায় পুলিশ। তখনই উদ্ধার হয় ৭ লক্ষ টাকার জাল নোট। প্রতিটি নোট ২ হাজার টাকার। সঙ্গে সঙ্গেই ওই দু’জনকে গ্রেপ্তার করেন এসটিএফের আধিকারিকরা।

কাটছে অকাল বর্ষণের তাণ্ডব, বিকেলের দিকে আকাশ পরিষ্কার হওয়ার সম্ভাবনা ]

arrested

ধৃতদের নাম রজ্জাক শেখ ও বিকাশ কুমার গৌতম। প্রথমজন মালদহ জেলার বৈষ্ণবনগরের বাসিন্দা। দ্বিতীয়জনের বাড়ি উত্তরপ্রদেশের উন্নাওয়ে। পুলিশের অনুমান জাল নোট একজায়গা থেকে অন্য জায়গায় পাচারের কাজ করত তারা। ধৃতদের ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করতে শুরু করেছে পুলিশ। কোথা থেকে তারা জাল নোট পেল, কোথায়ই বা সেগুলো পাচার করা হচ্ছিল, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। কিন্তু এখনও পর্যন্ত কোনও সদুত্তর মেলেনি। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। বৃহস্পতিবার ধৃতদের ব্যাংকশাল কোর্টে তোলা হয়। জেরার জন্য তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানান তদন্তকারীরা।

কলকাতা নিরাপদ, শালওয়ালাদের ভাবাচ্ছে কাশ্মীর ফেরার পথ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে