BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গীতাঞ্জলি এক্সপ্রেসে করোনা আতঙ্ক, আক্রান্ত সন্দেহে যাত্রীদের হাসপাতালে পাঠাল রেল

Published by: Tiyasha Sarkar |    Posted: March 21, 2020 8:33 pm|    Updated: March 21, 2020 8:33 pm

An Images

সুব্রত বিশ্বাস: করোনা আক্রান্ত সন্দেহে শনিবার গীতাঞ্জলি এক্সপ্রেসের দুই যাত্রীকে আটক করে হাসপাতালে পাঠাল রেল। শনিবার দুপুরে ট্রেনটি হাওড়া আসার পর  সহযাত্রীরা সন্দেহভাজন দু’জনকে রেল আধিকারিকদের হাতে তুলে দেন। জ্বর মাপার পরই হাসপাতালে পাঠানো হয় তাঁদের। স্যানিটাইজ করা হয় ওই যাত্রীরা যে কোচে ছিলেন সেটি। ডিআরএম বলেন, “দেশজুড়ে যে সতর্কতা নেওয়া হয়েছে, তারই প্রাথমিক প্রক্রিয়া চলছে রেলে। সন্দেহ হলেই পাঠানো হবে হাসপাতালে।”

রবিবার হাওড়া, শিয়ালদহ থেকে কোনও মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন ছাড়বে না। তবে শহরতলিতে আপৎকালীনভাবে চলবে লোকাল ট্রেন। তাও সংখ্যায় অনেক কম। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘোষিত ‘জনতা কারফিউ’তে যাতে সবাই যোগ দিতে পারেন, এজন্য রেলের এই সিদ্ধান্ত। শনিবার রাত বারোটা থেকেই কোনও প্যাসেঞ্জার ট্রেন হাওড়া ও শিয়ালদহ থেকে ছাড়বে না। দুই স্টেশন থেকে মেল ও এক্সপ্রেসের চাকা গড়াবে না ভোর চারটের পর। ‘জনতা কারফিউ’-এর সময়সূচি যেহেতু সকাল সাতটা থেকে রাত নটা পর্যন্ত, সেই সময়ে যাতে কোনও মেল, এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন যাত্রা শুরু না করে সে জন্যই এই ব্যবস্থা করেছে রেল। তবে চারটের আগে যে ট্রেনগুলি সচল থাকবে, তার গতি স্তব্ধ করা হবে না। শুক্রবার রাতে এই পরিকল্পনা ঘোষণা করে রেল। 

[আরও পড়ুন: করোনা আতঙ্ক দূর করতে সচেতনতার পাঠ দিচ্ছেন সুপার সিস্টার]

প্রসঙ্গত, বৃহস্পতিবার শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেসের বি-৭ কোচের ১০ নম্বর বার্থের যাত্রী ইয়াসিন আরাফতকে (২৮) সন্দেহজনকভাবে নামানো হয় গয়া স্টেশনে। অনুগ্রহ নারায়ণ মগধ মেডিক্যাল কলেজে পাঠায় রেল। তার আগে হাওড়াগামী রাজধানী এক্সপ্রেসে এক রাশিয়ান দম্পতিকে পাটনা থেকে মেডিক্যাল টিম উঠে ট্রেনেই পরীক্ষা করে। পরে যাত্রার ছাড়পত্র দেয়। রেল ইতিমধ্যে জানিয়েছে, শরীরে বাড়তি তাপমাত্রা থাকলে ও অসুস্থবোধ করলে যাত্রার আগে রেলকর্মীকে জানাতে হবে। 

[আরও পড়ুন: দমদম সেন্ট্রাল জেলে সংঘর্ষে মৃত ৩ বন্দি, পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হল বোমা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement