Advertisement
Advertisement
Kolkata

ফের খাস কলকাতায় বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার, ধৃত ২ যুবক

ধৃতদের আদালতে তোলা হবে।

2 youth arrested in Kolkata with country made firearm | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:November 14, 2021 12:41 pm
  • Updated:November 14, 2021 12:41 pm

অর্ণব আইচ: ফের খাস কলকাতা (Kolkata) থেকে উদ্ধার বেআইনি আগ্নেয়াস্ত্র। শুক্রবার গভীর রাতে প্রিন্স আনোয়ার শাহ রোড কানেক্টর থেকে দুই সন্দেহভাজন যুবককে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। তাদের কাছ থেকে সিঙ্গল শট দেশিয় পিস্তল ও কার্তুজ মিলেছে। আগ্নেয়াস্ত্রটি কেন তাদের কাছে ছিল, কাউকে দেওয়ার ছিল কি না, তা তারা জানাতে পারেনি।

শুক্রবার রাতে প্রিন্স আনোয়ার শাহ রোড এলাকায় দুই যুবককে ঘোরাঘুরি করতে দেখে পুলিশের টহলদারি ভ্যান। রাতের অন্ধকারে দুই যুবককে ঘুরতে দেখে তাদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মীরা। কোনও প্রশ্নের সদুত্তর দিতে পারেনি তারা। সেই সময় তল্লাশি করতেই তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। দেখা যায়, একটি সিঙ্গল শট দেশিয় পিস্তল রয়েছে। সঙ্গে মেলে তাজা ৮ এমএম কার্তুজও। কিন্তু তারা সেই অস্ত্রের আইনি কাগজ দেখাতে পারেনি। থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে তারা।

Advertisement

[আরও পড়ুন: Tathagata Roy vs Dilip Ghosh: ‘তরজা নয়, লড়াইতে আছি’, তথাগত রায়ের কটাক্ষের পালটা দিলীপ ঘোষের]

ধৃতদের নাম সুরজিৎ বন্দ্যোপাধ্যায় এবং মনোজ বন্দ্যোপাধ্যায়। দুজনই বারুইপুরের বাসিন্দা। পুলিশের প্রাথমিক ধারনা, বেআইনি আগ্নেয়াস্ত্রটি বিক্রি করতেই এসেছিল তারা। কিন্তু তার আগেই পুলিশি তৎপরতায় ধরা পড়ে গেল তারা। সূত্রের খবর, অস্ত্র পাচার সংক্রান্ত পুলিশের কাছে আগেই খবর ছিল। রবিবার ধৃতদের আদালতে তোলা হবে বলে খবর।

Advertisement

প্রসঙ্গত, দিওয়ালির আগে বিহার থেকে কলকাতায় অস্ত্র পাচারের ছক কযেছিল দুষ্কৃতীরা। তবে অত্যন্ত তৎপরতার সঙ্গে সেই ছক বানচাল করে দেয় রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (Special Task Force)। উত্তর শহরতলির বরানগরে ন’টি রিভলভার ধরা পড়ে সেই স্পেশ্যাল টাস্ক ফোর্সের হাতে। অস্ত্র পাচারের অভিযোগে এক পাচারকারীকে গ্রেপ্তারও করেছেন রাজ্য পুলিশের এসটিএফের গোয়েন্দারা।

[আরও পড়ুন: কেন্দ্রীয় বাহিনী নয়! রাজ্য পুলিশ দিয়েই পুরভোট করাতে চায় কমিশন]

দিন কয়েক আগে মধ্য কলকাতার বউবাজার এলাকার বি বি গাঙ্গুলি স্ট্রিট ও ফিয়ার্স লেনের সংযোগস্থল থেকে মহম্মদ মুর্শিদ খান নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। তার কাছ থেকে একটি রিভলভার উদ্ধার করা হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ