Advertisement
Advertisement
2024 Lok Sabha Election

ভোটের আগে মেদিনীপুরের ‘দক্ষ’ SP-কে বদলি নিয়ে আপত্তি তৃণমূলের, নালিশ কমিশনে

শাসকদলের তরফে জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন সেই চিঠিতে স্পষ্ট করে উল্লেখ করেছেন, যাঁর নেতৃত্বে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল, ভোটের আগে অপরাধমূলক কাজকর্মে কড়া নজরদারির মাধ্যমে রুখে দেওয়া হচ্ছিল, সেই দক্ষ অফিসারকে সরানো বিজেপি প্রভাবিত সিদ্ধান্ত।

2024 Lok Sabha Election: TMC writes letter to Election Commission stating disagreement to shuffle SP in West Midnapore
Published by: Sucheta Sengupta
  • Posted:May 21, 2024 8:20 pm
  • Updated:May 21, 2024 8:21 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ভোটের আগেই বিজেপি নেতার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা উদ্ধার হয়েছে যে ‘দক্ষ’ পুলিশ সুপারের নেতৃত্বে, তাঁকেই বদলি করা নিয়ে তীব্র আপত্তি তুলল তৃণমূল। নিজেদের আপত্তি জানিয়ে ইতিমধ্যে নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়েছে রাজ্যের শাসকদল। তাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছে, পশ্চিম মেদিনীপুরের পূর্বতন পুলিশ সুপার ধৃতিমান সরকারের নেতৃত্বে বিজেপি নেতার কাছ থেকে উদ্ধার হয়েছে, তাঁকে বদলি করার বিষয়টি বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত। বিজেপির দ্বারা প্রভাবিত সিদ্ধান্ত। তাই তা পুনর্বিবেচনার আর্জি জানানো হয়েছে।

রবিবার গভীর রাতে খড়গপুর গ্ৰামীণ থানার সাহাচক এলাকায় একটি হোটেলে হানা দিয়ে নগদ প্রায় ৩৫ লক্ষ টাকা উদ্ধার করে পুলিশ। ওই নগদ টাকা বিজেপির (BJP) মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সমিত মণ্ডলের ব্যাগ থেকে পাওয়া গিয়েছে। এই পরিমাণ টাকা হিসাব বহির্ভূত বলেই খবর। উল্লেখ্য, এই নেতা সমিত মণ্ডলকে রাজ্যে প্রধানমন্ত্রী মোদির (PM Modi) একাধিক সভায় উপস্থিত থাকতে দেখা গিয়েছে। এর ঠিক ২৪ ঘণ্টা পরই পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার (SP) ধৃতিমান সরকারকে বদলির নির্দেশ দেয় নির্বাচন কমিশন (Election Commission of India)। তাঁর বদলে আইপিএস সোনওয়ানে কুলদীপ সুরেশকে পশ্চিম মেদিনীপুরের এসপি হিসেবে দায়িত্ব দেওয়া হয় ভোট পর্যন্ত। ভোটের ঠিক আগে টাকা উদ্ধারের ঘটনার পরই এই বদলিতে রাজনৈতিক মহলে জল্পনা আরও বেড়েছে। এনিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)তীব্র আপত্তি জানিয়েছিলেন।

Advertisement
পশ্চিম মেদিনীপুরের নতুন পুলিশ সুপারের নাম জানিয়ে কমিশনের বিজ্ঞপ্তি।

[আরও পড়ুন: ‘এমনি জিতে যাব…’, ঘাটালের ভোটের আগেই আত্মবিশ্বাসী দেব]

আগামী ২৫ মে মেদিনীপুর-সহ রাজ্যের ৮ কেন্দ্রে লোকসভা ভোট (2024 Lok Sabha Election)। তার আগেই পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) পুলিশ সুপারকে বদলি নিয়ে নিজেদের আপত্তির কথা কমিশনকে জানিয়েছে তৃণমূল (TMC)। এসপি ধৃতিমান সরকারের দক্ষতা সবিস্তারে বর্ণনা করে চিঠি পাঠানো হয়েছে তৃণমূলের তরফে। শাসকদলের তরফে জাতীয় মুখপাত্র ডেরেক ও ব্রায়েন সেই চিঠিতে স্পষ্ট করে উল্লেখ করেছেন, যাঁর নেতৃত্বে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল, ভোটের আগে অপরাধমূলক কাজকর্মে কড়া নজরদারির মাধ্যমে রুখে দেওয়া হচ্ছিল, সেই দক্ষ অফিসারকে সরানো বিজেপি প্রভাবিত সিদ্ধান্ত। তার জেরে ২৫ তারিখ মেদিনীপুরে নির্বিঘ্নে ভোটপ্রক্রিয়া সম্পন্ন নিয়েও সংশয় প্রকাশ করা হয়েছে তৃণমূলের তরফে।

Advertisement

[আরও পড়ুন: ‘রাম-রহিম, কেষ্ট-বিষ্টু কাউকে ছাড়ি না’, সন্দেশখালি ইস্যুতে বসিরহাটে দাঁড়িয়ে বললেন মমতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ