BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Independence Day Security: রেড রোডের নিরাপত্তা ও নজরদারিতে প্রায় ৫০০ CCTV

Published by: Suparna Majumder |    Posted: August 10, 2021 3:44 pm|    Updated: August 11, 2021 3:29 pm

500 CCTV to check security of Red Road ahead of Independence Day | Sangbad Pratidin

ছবি - প্রতীকী

অর্ণব আইচ: কলকাতা থেকে কিছুদিন আগেই ধরা পড়েছে একাধিক JMB জঙ্গি। অন্য রাজ্যে ধরা পড়েছে বিস্ফোরকও। তাই স্বাধীনতা দিবসের (Independence Day) আগে আর কোনও ঝুঁকি নিতে রাজি নয় কলকাতা পুলিশ (Kolkata Police)। স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আগে নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে মুড়তে রেড রোডের (Red Road) নজরদারিতে বসানো হচ্ছে প্রায় ৫০০ অতিরিক্ত CCTV। এছাড়াও নিরাপত্তা ও নজরদারির জন্য থাকছে প্রায় দু’হাজার পুলিশ। লালবাজারের এক পুলিশকর্তা জানান, অতিরিক্ত CCTV’র মাধ্যমে রাখা হবে কড়া নজরদারি।

লালবাজারের সূত্র জানিয়েছে, এই বছর রেড রোডে প্রায় ৪০ মিনিট প্যারেড অনুষ্ঠিত হতে পারে। কলকাতা পুলিশের পক্ষ থেকে কুচকাওয়াজ করবে র‌্যাপিড অ্যাকশন ফোর্স। রাজ্য পুলিশের পক্ষ থেকে মহিলা সশস্ত্র বাহিনী নামছে কুচকাওয়াজে। এ ছাড়াও কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষে ‘সেফ ড্রাইভ সেভ লাইফ’ প্রকল্পের প্রচারের জন্য ট্যাবলো নামছে রাস্তায়। থাকছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে তৈরি ট্যাবলোও।

[আরও পড়ুন: করোনা যুদ্ধে দারুণ সাফল্য, দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল M R Bangur]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখন থেকেই রেড রোড সংলগ্ন এলাকায় রাতে নাকা চেকিংয়ে পরীক্ষা করা হচ্ছে প্রত্যেকটি গাড়ি। রেড রোড ও তার আশপাশের এলাকায় কড়া নিরাপত্তার জন্য বসানো হচ্ছে প্রায় পাঁচশো সিসিটিভি ক্যামেরা। প্রত্যেকটি ক্যামেরার ছবির উপর নজর রাখবেন পুলিশ আধিকারিকরা। এ ছাড়াও ড্রোনের মাধ্যমে রাখা হবে নজরদারি। পর্যাপ্ত সংখ্যক হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড কলকাতার রাস্তায় টহল দেবে। শহরের বিভিন্ন রাস্তায় পুলিশও মোতায়েন করা হবে।

জানা গিয়েছে, এখন থেকেই কলকাতার বিভিন্ন হোটেল ও গেস্ট হাউস পরীক্ষা করা হচ্ছে। অতিথিদের বিস্তারিত তথ্য নেওয়া হচ্ছে। কলকাতার গুরুত্বপূর্ণ জায়গাগুলির উপর রয়েছে পুলিশের বিশেষ নজর। কোনও ব্যক্তিকে সন্দেহ হলেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: সাতসকালে বিদ্যাসাগর সেতুতে দুর্ঘটনা, বাইক চালককে পিষে দিয়ে গেল বাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে