BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বাড়ছে ভিড়, আগামী সপ্তাহ থেকে বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের

Published by: Sucheta Sengupta |    Posted: June 25, 2021 5:45 pm|    Updated: June 25, 2021 7:01 pm

62 metros will run from Monday instead of 40, Kolkata Metro issues notification | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষজনের সংখ্যা বাড়ছে। তাই পরিবর্তিত পরিস্থিতিতে মেট্রোর (Metro) সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ। সোমবার থেকে কলকাতায় আরও বাড়ছে মেট্রোর সংখ্যা। শুক্রবার বিজ্ঞপ্তি প্রকাশ করে কলকাতা মেট্রোরেল (Kolkata Metro) কর্তৃপক্ষ জানাল, কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে আরও মেট্রো চালানো হবে। এতদিন সারাদিনে ৪০ টি মেট্রো চলছিল। সোমবার থেকে চলবে ৬২টি মেট্রো। ফলে সুবিধা পাবেন নিত্যযাত্রীরা। এই মুহূর্তে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি থাকায় মেট্রোয় শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই যাতায়াত করতে পারছেন।

মেট্রো রেলের তরফে জারি করা নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী, সকাল ৯টার বদলে দিনের প্রথম মেট্রো দুই প্রান্তিক স্টেশন – দক্ষিণেশ্বর (Dakshineswar) ও কবি সুভাষ (Kavi Subhash) থেকে ছাড়বে সকাল সাড়ে ৮টায়। আগামী সোমবার থেকেই নতুন সময়সূচি অনুযায়ী মেট্রো পাবেন যাত্রীরা। দিনের প্রথমার্ধ্বে সকাল ১১.১৫টার বদলে ১১.৩০টায় শেষ মেট্রো মিলবে। অন্যদিকে, দ্বিতীয়ার্ধ্বে বিকেল ৩.৪৫-এ চালু হচ্ছে মেট্রো। সন্ধে ৬টার বদলে দুই প্রান্তিক স্টেশন থেকে সাড়ে ৬টায় পাওয়া যাবে শেষ মেট্রো। ১১ থেকে ১২ মিনিট অন্তর মিলবে মেট্রো। রবিবার আগের মতোই বন্ধ থাকবে মেট্রো।

[আরও পড়ুন: ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য মামলায় হাই কোর্টে রক্ষা কবচ মিলল না মিঠুনের]

রাজ্যের করোনা (Coronavirus) পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে এলেও মেট্রোর কাউন্টার থেকে এখনই কোনও টোকেন দেওয়া হবে না। নির্দিষ্ট পরিচয়পত্র এবং স্মার্ট কার্ডের মাধ্যমে যাত্রীরা যাতায়াত করতে পারবেন। এই মুহূর্তে যেসব পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিরা মেট্রোয় যাতায়াতে ছাড় পাচ্ছেন, তাঁদের মধ্যে স্বাস্থ্যকর্মী ছাড়াও রয়েছেন ব্যাংক, আদালত, দমকল, সামাজিক সংগঠন, সংবাদমাধ্যম, খাদ্য বণ্টনের সঙ্গে যুক্ত সকলেই। স্টেশনে নিজেদের পরিচয়পত্র দেখিয়ে স্মার্ট কার্ডের (Smart Card) মাধ্যমে প্ল্যাটফর্মে যেতে পারবেন। সবাইকে কোভিডবিধি মেনে, শারীরিক দূরত্ব বজায় রেখে তবেই যাতায়াতে ছাড় দেওয়া হচ্ছে। মাস্ক ছাড়া মেট্রো স্টেশনে প্রবেশ নিষেধ। তবে সোমবার থেকে মেট্রোর সংখ্যাবৃদ্ধির খবরে খুশি সকলেই। বিশেষত প্রথম এবং শেষ মেট্রোর সময়সীমা বাড়ায় বাড়তি সুবিধা মিলবে বলে আশাবাদী তাঁরা।

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড নিয়ে সরব দিলীপ, পালটা ‘ভেজাল বিজেপি’ খোঁচা কুণাল ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement