Advertisement
Advertisement
UPSC WB

রাজ্য সরকারের ট্রেনিং সেন্টারের সাফল্য, ইউপিএসসিতে সফল বাংলার ৭ পড়ুয়া

সফল পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

7 cleared UPSC from WB government organized training center | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:May 24, 2023 9:55 pm
  • Updated:May 24, 2023 9:55 pm

স্টাফ রিপোর্টার: বাংলা থেকে এবার মোট ১৫ জন এবার ইউপিএসসির (UPSC) চূড়ান্ত পর্যায়ে পৌঁছছিলেন। তার মধ্যে সফল হন সাতজন। সকলেই রাজ্য সরকার পরিচালিত সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে ট্রেনিং নিয়েছেন। চৈতন্য ক্ষেমানি, ঈশান সিং, আকাঙ্খা ঝা, মহম্মদ বুরহান জামান, প্রিয়াঙ্কা মণ্ডল এবং সৌরভ দাসদের নজরকাড়া সাফল্যকে এবার কুর্নিশ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)।

দেশের সবচেয়ে কুলীন চাকরির পরীক্ষা ইউপিএসসির দরজা খুলে দিতে রাজ্যের পড়ুয়াদের জন্য এই সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার তৈরি করেছেন মমতা। এই সরকারি কেন্দ্রই আলোকিত করল বাংলার ছেলেমেয়েদের। এই খবরে বেজায় খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী। বুধবার টুইট করে সফল পড়ুয়াদের অভিনন্দন জানিয়ে বলেন, “আমি অত্যন্ত গর্বিত রাজ্য সরকারের সত্যেন্দ্রনাথ ঠাকুর সিভিল সার্ভিস স্টাডি সেন্টার থেকে ৭ পড়ুয়া ইউপিএসসি ২০২২ এর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। আমি সেই সব যুবক, যুবতী ও তাঁদের পরিবারকে এই সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি।” 

Advertisement

[আরও পড়ুন: Nitesh Pandey Death: শুটিং চলাকালীন হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত জনপ্রিয় অভিনেতা নীতেশ পাণ্ডে]

মুখ্যমন্ত্রী লেখেন, “আমি গর্বিত যে আমাদের প্রশিক্ষণ কেন্দ্র থেকে প্রশিক্ষণপ্রাপ্ত পরীক্ষার্থীরা অত্যন্ত সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হয়েছে। আমি গর্বিত যে আমাদের প্রশিক্ষণার্থীরা এখন সিভিল সার্ভিস পরীক্ষায় অপ্রতিরোধ্য। আমরা প্রায় দু বছর আগে সর্বভারতীয় স্তরে চাকরির পরীক্ষায় রাজ্যের পরীক্ষার্থীদের সরকারি প্রশিক্ষণের ব্যবস্থা করার যে সিদ্ধান্ত নিয়েছিলাম তা এত শীঘ্র সাফল্য এনে দিয়েছে। বাংলার যুব সম্প্রদায়, এগিয়ে যাও!”

Advertisement

উল্লেখ্য, মঙ্গলবার প্রকাশ্যে এসেছে ইউপিএসসি ২০২২ সালের ফলাফল। টানা দ্বিতীয়বার এই পরীক্ষার শীর্ষস্থান দখল করেছে মেয়েরা। তবে এবারের ফলে আগাগোড়া দাপট দেখিয়েছে নারীশক্তি। প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ- প্রত্যেকটি স্থানই দখল করেছেন মেয়েরা। 

[আরও পড়ুন: বদলির প্রতিবাদে বিকাশ ভবন অভিযান শিক্ষকদের, পুলিশের সঙ্গে সংঘর্ষ, ধুন্ধুমার সল্টলেকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ