Advertisement
Advertisement
Bikash Bhaban

বদলির প্রতিবাদে বিকাশ ভবন অভিযান শিক্ষকদের, পুলিশের সঙ্গে সংঘর্ষ, ধুন্ধুমার সল্টলেকে

জখম এক মহিলা বিক্ষোভকারী ভরতি হাসপাতালে।

Teachers clashed with police during protest demonstration at Salt Lake against transfer | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:May 24, 2023 7:59 pm
  • Updated:May 24, 2023 9:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেমন খুশি বদলি করা হচ্ছে শিক্ষকদের (Teachers transfer)। বাড়ি থেকে বহু দূরে বদলির সিদ্ধান্ত নিচ্ছে সরকার, যাতে অসুবিধায় পড়ছেন শিক্ষক-শিক্ষিকারা। এর আগে একাধিকবার এনিয়ে ডেপুটেশন জমা দেওয়া হয়েছিল শিক্ষা দপ্তরে। কিন্তু সুরাহা হয়নি। তাই বুধবার তাঁরা বড়সড় আন্দোলনে নামলেন। সংগ্রামী যৌথ মঞ্চের বিকাশ ভবন অভিযান ঘিরে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল সল্টলেকের (Salt Lake) করুণাময়ী চত্বর। অসুস্থ এক মহিলা। তাঁকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়।

Advertisement

বুধবার দুপুরে বিকাশ ভবন (Bikash Bhaban) অভিযানের ডাক দেয় সংগ্রামী যৌথ মঞ্চ। তাঁদের অভিযোগ ছিল, অন্যায়ভাবে শিক্ষক-শিক্ষিকাদের বদলি করা হচ্ছে নানা জায়গায়। এই অভিযোগে শিক্ষাদপ্তরের কমিশনারকে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি নিয়েছিলেন তাঁরা। সেইমতো সল্টলেকের করুণাময়ীতে জমায়েত হওয়ার কথা ছিল তাঁদের। কর্মসূচি আটকাতে প্রস্তুত ছিল বিধাননগর পুলিশ (Bidhannagar Police)। বিক্ষোভকারীরা জমায়েত হওয়ার পর তাঁরা সেখান থেকে মিছিল করে বিকাশ ভবনের উদ্দেশে মিছিল শুরু করে।

Advertisement

[আরও পড়ুন: গরু পাচার মামলায় অনুব্রত-সুকন্যার সব সম্পত্তি বাজেয়াপ্ত ED’র, কার্যত দেউলিয়া মণ্ডল পরিবার]

পুলিশ মিছিলকারীদের আটকে দেয়। শুরু হয় ধস্তাধস্তি (Clash)। যৌথ সংগ্রামী মঞ্চের অভিযোগ, পুলিশের পক্ষ থেকে রীতিমতো জোর করে সরিয়ে নিয়ে যাওয়া হয় তাঁদের। বিক্ষোভকারীদের মধ্যে একজন মহিলা অল্পবিস্তর আহত হয়েছেন। তাঁকে তড়িঘড়ি অ্যাম্বুল্যান্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি চিকিৎসাধীন।

[আরও পড়ুন: স্মরণ্য থেকে স্মরণ্যা হয়ে দারুণ সাফল্য, উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় প্রথম রূপান্তরিত ছাত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ