৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা যুদ্ধে জয়ী কলকাতার সত্তরোর্ধ্ব বৃদ্ধা, ফুল-মিষ্টি দিয়ে অভিনন্দন জানালেন কাউন্সিলর

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2020 4:25 pm|    Updated: May 6, 2020 5:00 pm

An Images

ছবি: পিন্টু প্রধান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল ইচ্ছাশক্তিই করোনাকে জয় করার সবচেয়ে বড় হাতিয়ার। মারণ ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধজয়ীদের প্রায় সকলের মুখেই এই কথা শোনা গিয়েছে। করোনায় আক্রান্ত বলে মনের মধ্যে ভয় পুশে রাখলে চলবে না। বরং তাকে বুঝিয়ে দিতে হবে, সে কোনও ক্ষতি করতে পারবে না। সেভাবেই এবার করোনাকে জয় করে বাড়ি ফিরলেন যোধপুর পার্ক এলাকার সত্তরোর্ধ্ব বৃদ্ধা।

গত মাসে ৭১ বছরের সীতা মণ্ডলের শরীরে মিলেছিল মারণ জীবাণু। গত ১৮ এপ্রিল বাঙ্গুর হাসপাতালে ভরতি করা হয়েছিল তাঁকে। তারপর দু’সপ্তাহেরও বেশি সময় ধরে চলে লড়াই। নোভেল করোনার চোখ রাঙানিকে জয় করে গত সোমবার সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিনি। তাঁকে ফুলের স্তবক, মিষ্টি, ফল আর হাততালি দিয়ে স্বাগত জানান কাউন্সিলর রতন দে।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত বউবাজার থানার শীর্ষ আধিকারিক, কোয়ারেন্টাইনে বেশ কয়েকজন]

বুধবার যোধপুর পার্কের রহিম অস্তাগার রোডের বাসিন্দা ওই বৃদ্ধার বাড়িতে পৌঁছে গিয়েছিলেন কাউন্সিলর। হাজির ছিলেন স্থানীয়রাও। জীবন যুদ্ধে জয়ী হওয়ার জন্য বৃদ্ধাকে হাততালি দিয়ে অভিনন্দন জানান প্রত্যেকে। রতন দে বলেন, “করোনা মানেই আতঙ্ক নয়। এই ভয়ংকর ভাইরাসকে হারিয়েও যে নতুন জীবনে ফেরা যায়, সেটাই বুঝিয়ে দিয়েছেন শীতা মণ্ডল। ওঁ-ই বাকিদের জন্য অনুপ্রেরণা হয়ে উঠবেন। সকলে মিলে এই ভাইরাসের মোকাবিলা করতে হবে। শীতাদেবীই সেই পথ দেখালেন।”

ইতিমধ্যেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৪৫০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত করোনার বলি ৭২। তবে সুস্থও হয়ে উঠেছেন আড়াইশোর বেশি মানুষ। আর এই বিষয়টাই আশার আলো দেখাচ্ছে। রাজ্যের বিভিন্ন জেলাতেই বারবার উঠে এসেছে করোনাজয়ীদের ছবি। নার্স থেকে সাধারণ মানুষ, প্রত্যেক করোনামুক্তকেই পুষ্পবৃষ্টি করে, হাততালি দিয়ে অভিনন্দন জানানো হয়েছে। করোনাজয়ী বা তাঁর পরিবারকে যে একঘরে করার কোনও যুক্তি নেই, সেটাই বুঝিয়ে দেওয়া হচ্ছে এভাবে। এবার যোধপুর পার্ক এলাকাতেও চোখে পড়ল একই দৃশ্য।

[আরও পড়ুন: ‘রাজ্যের আধিকারিকরা দায়িত্ব পালন করুন’, রেশন দুর্নীতি নিয়ে ফের টুইট ধনকড়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement