১৩ ফাল্গুন  ১৪২৬  বুধবার ২৬ ফেব্রুয়ারি ২০২০ 

আনন্দ বদলে গেল বিষাদে, বিয়েবাড়ি এসে ল্যাম্পপোস্ট চাপা পড়ে মৃত্যু খুদের

Published by: Tiyasha Sarkar |    Posted: January 21, 2020 1:07 pm|    Updated: January 21, 2020 1:07 pm

An Images

অর্ণব আইচ: রাস্তার উপর ল্যাম্পপোস্ট ভেঙে পড়ে মৃত্যু হল পাঁচ বছরের এক শিশুর। সোমবারই এক আত্মীয়ের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় আসে ওই শিশুটির পরিবার। এদিন দুপুরে একবালপুরে ঘটনাটি ঘটে। রাতে শিশুটির মৃত্যু হয়। ঘটনাটি ঘিরে একবালপুরের হোসেন শাহ রোডে উত্তেজনা সৃষ্টি হয়। কীভাবে মাঝখান থেকে ওই ল্যাম্পপোস্টটি ভেঙে পড়ল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন এলাকার বাসিন্দারা। দু’দিন আগে একটি পার্কের গেট ভেঙে চাপা পড়ে এক বালিকার মৃত্যু হয়। এরপর ফের শহরে ল্যাম্পপোস্ট ভেঙে পড়ে শিশু মৃত্যুর ঘটনাটি গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ ও পুরসভা।

পুলিশ জানিয়েছে, ওই শিশুটির নাম অমিত দাস। শিশুটি বিহারের জামুইয়ের বাসিন্দা। তার বাবা অশোক দাস পরিবারের অন্যদের নিয়ে এদিনই একবালপুরের হোসেন সাহ রোডে আত্মীয়ের বাড়িতে আসেন। সামনেই তাঁদের এক আত্মীয়র বিয়ে। সেই অনুষ্ঠান নিয়ে ব্যস্ত ছিলেন বাড়ির লোকেরা। এক ফাঁকে বাড়ি থেকে বেরিয়ে এসেছিল ছোট্ট অমিত। ফুটপাথের উপরই খেলছিল সে। তখনই ঘটে ঘটনাটি। হঠাৎই মাঝখান থেকে ভেঙে পড়ে যায় পুরসভার ল্যাম্পপোস্টটি। শিশুটি কিছু বুঝে ওঠার আগেই তার উপর এসে পড়ে সেটি। সেই শব্দ শুনেই বিয়েবাড়ি থেকে লোকজন দৌড়ে বেরিয়ে দেখেন, ফুটপাথ ও রাস্তার উপর পড়ে রয়েছে ল্যাম্পপোস্টটি। শিশুটি চাপা পড়ে রয়েছে ল্যাম্পপোস্টে। বাড়ির লোকেরা কোনওমতে ল্যাম্পপোস্টটি সরিয়ে ফেলে শিশুটিকে বের করে আনেন। 

[আরও পড়ুন: বাড়ির বাইরে ডেকে পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে গুলি, বাগনানে খুন তৃণমূল নেতা]

এরপর রক্তাক্ত অবস্থায় শিশুটিকে আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা বাড়ির লোকেদের জানান, শিশুটির মাথা, বুক ও পেটে গুরুতর আঘাত লেগেছে। হাসপাতালে শিশুটির চিকিৎসা শুরু হয়। রাতে মৃত্যু হয় শিশুটির। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশের সূত্র জানিয়েছে, ঘটনাস্থলে ফরেনসিক বিশেষজ্ঞরা পরীক্ষার পর রিপোর্ট দিলে বোঝা যাবে কীভাবে ল্যাম্পপোস্টটি ভেঙে পড়ল।

An Images
An Images
An Images An Images