২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ভরতির পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ক্যানসার রোগীর, হাসপাতালকে জরিমানা করল স্বাস্থ্য কমিশন

Published by: Tiyasha Sarkar |    Posted: January 22, 2021 10:16 pm|    Updated: January 22, 2021 10:38 pm

An Images

অভিরূপ দাস: অন্য অসুখ নিয়ে রোগী ভরতি হয়েছিলেন হাসপাতালে। কয়েকদিন যেতেই কোভিড পজিটিভ। শেষে যমে-মানুষে টানাটানি। এমন ঘটনা নতুন নয়। ইতিমধ্যেই এই নিয়ে ভুড়ি ভুড়ি অভিযোগ জমা পরেছে স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনে। কিন্তু হাসপাতাল থেকেই যে কোভিড ছড়িয়েছে তা প্রমাণ করতে পারেননি রোগীর পরিবার। তবে এবার আর তা নয়। রোগীর কোভিড আক্রান্ত হওয়ার জন্য দোষী সাব্যস্ত হল হাসপাতাল। শুধু তাই নয় অভিযুক্ত হাসপাতালকে মোটা টাকা জরিমানা করল রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন (West Bengal Clinical Establishment Regulatory Commission)।

ক্যানসার নিয়ে অ্যাপোলো হাসপাতালে ভরতি হয়েছিলেন শ্যামল ভট্টাচার্য। টানা ২০ দিন হাসপাতালে থাকার পর ২১ দিনের মাথায় তিনি করোনা আক্রান্ত হন। অবস্থা ক্রমেই সঙ্গীন হতে থাকে। একদিকে নিম্নমুখী অক্সিজেন স্যাচুরেশন অন্যদিকে ক্যানসারের মতো কোমর্বিডিটি। অ্যাপোলো হাসপাতালেই মৃত্যু হয় যান শ্যামলবাবু। মৃত্যুর পর রাজ্য স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনে অভিযোগ জানায় পরিবারের লোকেরা। অভিযোগ ছিল, “হাসপাতালে চিকিৎসা চলাকালীন অবস্থাতেই রোগী করোনা আক্রান্ত হয়েছে। এর দায় নিতে হবে হাসপাতালকেই।”

[আরও পড়ুন: পারিবারিক অশান্তির জের! বন্ধুদের সাহায্যে মায়ের প্রেমিককে অপহরণের চেষ্টা কিশোরের]

অভিযোগ পেয়েই তদন্ত শুরু করে স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশন। শুক্রবার স্বাস্থ্য নিয়ন্ত্রক কমিশনের চেয়ারম্যান অসীমকুমার বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যেহেতু রোগী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনা আক্রান্ত হয়েছেন এবং মারা গিয়েছেন সেক্ষেত্রে হাসপাতাল নিজের দায় এড়াতে পারে না। মৃতের পরিবারকে ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে হবে হাসপাতালকে।

[আরও পড়ুন:অসমে NRC’তে নাম না থাকলেও থাকছে ভোটাধিকার, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে খুশি কংগ্রেস, AIUDF]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement