৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভাঙল মেট্রো স্টেশনের দেওয়ালের একাংশ, রক্ত ঝরল যাত্রীর

Published by: Sayani Sen |    Posted: January 11, 2020 6:16 pm|    Updated: January 11, 2020 6:16 pm

A passenger seriously injured in Mahanayak Uttam Kumar metro station

নব্যেন্দু হাজরা: মেট্রো স্টেশনের দেওয়ালের একাংশ ভেঙে পড়ে গুরুতর জখম এক যাত্রী। তাঁর মাথায় গুরুতর চোট লেগেছে। গভীর ক্ষত নিয়ে আপাতত হাসপাতালে ভরতি ওই যাত্রী। ঘটনাটি মহানায়ক উত্তম কুমার স্টেশনের। সময়মতো মেট্রো না পাওয়া, ভাড়া বৃদ্ধি-সহ একাধিক বিষয়ে ক্ষোভ রয়েছে যাত্রীদের। এবার দেওয়ালের একাংশ ভেঙে পড়ায় ঘটনায় স্টেশনের রক্ষণাবেক্ষণ নিয়েও উঠছে প্রশ্ন।

শনিবার বিকেল চারটে পাঁচ নাগাদ মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন দিয়ে যাচ্ছিলেন অবিনাশ সাহা নামে এক যাত্রী। সেই সময় আচমকাই ওই মেট্রো স্টেশনের দেওয়ালের একাংশ ভেঙে পড়ে। তাতেই গুরুতর আহত হন অবিনাশ সাহা নামে ওই যাত্রী। মাথা দিয়ে প্রচুর রক্তপাত হতে শুরু করে তাঁর। তা নজরে পড়ে রেলপুলিশের। তিনি তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে স্টেশন ম্যানেজারের অফিসে নিয়ে যান। সেখানেই প্রাথমিক চিকিৎসা করা হয় তাঁর। তবে তাতেও বিশেষ শারীরিক উন্নতি হয়নি ওই যাত্রীর। বেশ কিছুক্ষণ পর তাঁকে স্থানীয় এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর।

[আরও পড়ুন: ‘বাংলা সফর নিয়ে আমি উৎসাহী’, কলকাতায় আসার আগে টুইট প্রধানমন্ত্রীর]

কলকাতা শহরের একপ্রান্ত থেকে অপর প্রান্তে তাড়াতাড়ি যাওয়ার ক্ষেত্রে ভরসা মেট্রো। তাই প্রতিদিন বহু মানুষই খুব তাড়াতাড়ি গন্তব্যে পৌঁছনোর জন্য মেট্রোয় যাতায়াত করেন অনেকেই। নির্ধারিত সময়মতো মেট্রো স্টেশনে না পৌঁছনোর জন্য কর্তৃপক্ষের বিরুদ্ধে যথেষ্ট ক্ষুব্ধ মেট্রো কর্তৃপক্ষ। তার উপর আবার রয়েছে যান্ত্রিক গোলযোগ। যার জেরে প্রায়শই বিভিন্ন স্টেশনে মেট্রো আটকে যায়। স্বাভাবিকভাবেই সমস্যায় পড়েন যাত্রীরা। ব্যস্ত সময়ে ভোগান্তির শিকার হন তাঁরা। তবে এবার সেই তালিকায় যুক্ত হল দেওয়ালের একাংশ ভেঙে পড়ার মতো ঘটনা। অনেকেই প্রশ্ন করছেন, তবে কি স্টেশনের রক্ষণাবেক্ষণেও গাফিলতি থাকছে? তাই দেওয়ালের একাংশ ভেঙে রক্ত ঝরল যাত্রীর। সম্প্রতি ভাড়া বৃদ্ধি হয়েছে মেট্রোর। কর্তৃপক্ষের তরফে দাবি করা হয়েছে, মেট্রো পরিষেবার উন্নতির কথা ভেবেই ভাড়া বৃদ্ধি করা হল। তারপরেও এমন ঘটনায় স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ নিত্য যাতায়াতকারীরা। যাত্রী আহত হওয়ার ঘটনায় কেন নীরব মেট্রো কর্তৃপক্ষ, উঠছে সেই প্রশ্নও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে