১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পার্থর গ্রেপ্তারির পর SSC আন্দোলনকারীদের ফোন অভিষেকের, শুক্রবার দেখা করার আশ্বাস

Published by: Sucheta Sengupta |    Posted: July 28, 2022 3:12 pm|    Updated: July 28, 2022 9:11 pm

Abhishek Banerjee assured SSC Aspirants, will meet them on Friday | Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: SSC নিয়োগ দুর্নীতির তদন্ত ঘিরে তোলপাড় রাজ্য। প্রতি মুহূর্তেই তদন্তে উঠে আসছে নতুন নতুন তথ্য। তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) এবং তাঁর ঘনিষ্ঠ মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের গ্রেপ্তারি  এখন আলোচনার শীর্ষে। পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে দলও বেজায় অস্বস্তিতে। যোগ্যতা সত্ত্বেও চাকরি না পাওয়ার প্রতিবাদে ৫০০ দিন ধরে এসএসসি (SSC) আন্দোলনকারীদের অনশন চলছে।  পার্থর গ্রেপ্তারি তাঁদের লড়াইয়ের শক্তি বাড়িয়েছে বলে জানাচ্ছেন তাঁরা। এই অবস্থায় আন্দোলনকারীদের ফোন করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শুক্রবার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করতে চেয়েছেন তিনি।   

জানা গিয়েছে, আন্দোলনের প্রথম সারির নেতা শহিদুল্লাকে ফোন করেছিলেন অভিষেক  বন্দ্যোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর এবার নিজেই এসএসসি আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করলেন অভিষেক। এতদিন ধরে আন্দোলনের পর তাঁদের আলোর দিশা দেখাতে আগ্রহী তিনি। তাই শহিদুল্লাকে ফোন করে তাঁদের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছেন।  শহিদুল্লা জানিয়েছেন, তৃণমূল (TMC) সাংসদ শুক্রবার তাঁদের সঙ্গে দেখা করবেন বলে জানিয়েছেন। আন্দোলনকারীদের ৫,৬ জনের প্রতিনিধিদলকে ডেকে পাঠিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

[আরও পড়ুন: ‘এত টাকা দু’জনের নয়, ওরা লুটের টাকা রক্ষা করত’, পার্থ-অর্পিতা ইস্যুতে বিস্ফোরক মিঠুন]

এসএসসি আন্দোলনকারীদের অভিষেকের ফোন করা নিয়ে ওয়াকিবহাল মহলের একাংশের মত, শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে এবার আসরে নামতে চলেছেন তিনি নিজেই। অভিষেক হস্তক্ষেপ করায় আশাবাদী সব মহল। আন্দোলনকারীদের অন্যতম সদস্য শহিদুল্লা বলেন, ”ওঁর ফোন পেয়েছি, কথা হয়েছে। উনি কাল আমাদের সঙ্গে দেখা করতে চেয়েছেন। এক বিশেষ ব্যক্তির মাধ্যমে আলোচনার বার্তা দিয়েছেন তিনি। তবে কখন, কোথায় এই আলোচনা হবে, তা এখনও জানি না আমরা।” শোনা গিয়েছে, শুক্রবার সকালেই ঠিক হবে অভিষেক কোথায় তাঁদের সঙ্গে দেখা করবেন। তবে তাঁর কাছেও একটিই দাবি থাকবে আন্দোলনকারীদের – চাকরির নিয়োগপত্র হাতে পাওয়া।

[আরও পড়ুন: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাটে স্বর্ণভাণ্ডার, কী কী উদ্ধার করল ইডি?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে