BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Abhishek Banerjee: দিল্লি গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, ইডি দপ্তরে হাজিরা দেওয়ার সম্ভাবনা

Published by: Sucheta Sengupta |    Posted: September 5, 2021 3:47 pm|    Updated: September 5, 2021 7:22 pm

Abhishek Banerjee flies to Delhi, may attend at ED Office tomorrow | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: সামনে একাধিক কাজ। সেসব সামলাতে রবিবার দিল্লি উড়ে গেলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। রবিবার দুপুর ৩টের বিমানে তিনি দিল্লি গিয়েছেন। সোমবার দিল্লিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) দপ্তরে হাজিরা দিতে পারেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সূত্রের খবর এমনটাই। ইডির তলব পেয়ে নির্দিষ্ট দিনে তদন্তকারীদের মুখোমুখি হওয়ার জন্যই তাঁর আজকের দিল্লি (Delhi) সফর বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

কয়লা কেলেঙ্কারির  (Coal scam) তদন্তে সক্রিয়তা বাড়ানোর পর এ নিয়ে দ্বিতীয়বার অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর স্ত্রী রুজিরাকে তলব করে ইডি। ৬ সেপ্টেম্বর হাজিরা দেওয়ার দিন। সেই মর্মে অভিষেককে নোটিস পাঠানো হয়েছিল। রবিবার তিনি দিল্লি যাওয়ার আগে বিমানবন্দরে দাঁড়িয়ে এ নিয়ে অভিযোগ করে বলেন, ”এটা সম্পূর্ণ রাজনৈতিক ষড়যন্ত্র। যদি কোথাও আমাকে অভিযুক্ত হিসেবে প্রমাণ করা যায়, তাহলে আবারও দায়িত্ব নিয়ে বলছি, রাজনীতি ছেড়ে দেব। আমি ভয় পাওয়ার লোক নই। আমাকে এজেন্সি দিয়ে ভয় দেখানো যাবে না। ভিডিও ফুটেজে যাদের টাকা নিতে দেখা গিয়েছে, তাদের ডাকা হচ্ছে না। মানুষ সব কিছুর বিচার করবেন।”

[আরও পড়ুন: ‘নেতারা গরু-ছাগল নয়, আটকে রাখব কী করে?’, বিধায়কদের লাগাতার দলত্যাগ নিয়ে আক্ষেপ দিলীপের]

রাজ্যে একুশের নির্বাচনের আগে কয়লা কাণ্ডের তদন্তের জন্য অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’-এ হাজির হয়েছিলেন সিবিআই আধিকারিকরা। আগাম নোটিস ছাড়াই এভাবে হাজির হওয়া নিয়ে চূড়ান্ত রাজনৈতিক ডামাডোল হয় সেসময়। যদিও অভিষেকের স্ত্রী রুজিরা তদন্তকারীদের মুখোমুখি হয়ে সমস্ত প্রশ্নের উত্তর দেন। বিভিন্ন নথিপত্রও তাঁদের হাতে তুলে দেন। মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) এ নিয়ে তীব্র ক্ষোভ উগরে দিয়েছিলেন। ভোটের আগে তিনি বিষয়টিকে বিজেপির (BJP) ‘রাজনৈতিক ষড়যন্ত্র’ বলে অভিযোগ করেছিলেন। 

[আরও পড়ুন: অতিমারীর মধ্যেই এবার জ্বরহীন ম্যালেরিয়ার দাপট কলকাতায়! বাড়ছে আতঙ্ক]

আর এবার দ্বিতীয়বার ইডি-র কাছে হাজিরা দেওয়ার নোটিস পেয়ে অভিষেকের স্ত্রী রুজিরা স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, তিনি এই মুহূর্তে সন্তানদের ছেড়ে দিল্লি যেতে পারবেন না। অভিষেকও দিল্লি গিয়ে হাজিরা দেবেন কিনা, তা নিয়েও সংশয় ছিল। তবে রবিবার তাঁর দিল্লি যাওয়ায় অনেকেরই ধারণা, তিনি সোমবার ইডি দপ্তরে হাজিরা দেবেন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে