১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দলিল উদ্ধারে দিলীপকে গ্রেপ্তারির দাবি অভিষেকের, ‘CID তদন্ত হোক’, পালটা চ্যালেঞ্জ দিলীপের

Published by: Sayani Sen |    Posted: November 16, 2022 12:48 pm|    Updated: November 16, 2022 3:33 pm

Abhishek Banerjee wanted Dilip Ghosh arrested, BJP leader challenged of CID investigation । Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ প্রসন্ন রায়ের বাড়ি থেকে উদ্ধার হয়েছে দিলীপ ঘোষের ফ্ল্যাটের দলিল। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতিকে গ্রেপ্তারির দাবিতে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার সকালে তার পালটা জবাব দিলেন দিলীপ ঘোষ। তা নিয়ে তুঙ্গে তরজা। এবার অভিষেককে পালটা সিআইডি তদন্তের চ্যালেঞ্জ ছুঁড়লেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। তিনি বলেন, “দম থাকলে তাঁর বিরুদ্ধে তদন্ত করুক সিআইডি।”

দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “তদন্ত হোক, তবে তো গ্রেপ্তার হবে। এখন সবাই সিবিআইয়ের চা খাচ্ছে। অন্যরা কেন খাচ্ছে না তাই দুঃখ হচ্ছে। আমি তো স্বীকার করেছি দলিল আমি দিয়েছি। নিজের টাকায় ফ্ল্যাট কিনেছি। লোন নিয়েছি। ফ্ল্যাটের সোসাইটির প্রধান ছিল প্রসন্ন রায়। ইলেকট্রিক মিটার বদল করতে আমি দলিল দিয়েছিলাম। কোনও লুকনোর বিষয় নয়। সিআইডি তোমাদের আছে। তদন্ত করাও দিলীপ ঘোষের বিরুদ্ধে দম থাকলে।”

[আরও পড়ুন: আইনি সাহায্য নিতে আসা বধূর বাড়ি গিয়ে ‘কুপ্রস্তাব’, সাসপেন্ড হরিদেবপুর থানার এসআই]

উল্লেখ্য, দিনকয়েক আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত এসএসসি উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহাকে (SP Sinha) আদালতে তোলা হয়। তিনি বিচারকের সামনে সিবিআই সিজার লিস্ট জমা দেওয়ার দাবিতে সরব হন। তারপর সিবিআই (CBI) নড়েচড়ে বসে। জমা পড়ে সিজার লিস্ট। ওই সিজার লিস্টের ৮ নম্বর পয়েন্ট দেখে কার্যত হতবাক প্রায় সকলেই। ৮ নম্বর পয়েন্টে দিলীপ ঘোষের সম্পত্তির দলিলের উল্লেখ রয়েছে। প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ ধৃত মিডলম্যান প্রসন্ন রায়ের ফ্ল্যাট থেকে ওই দলিলটি বাজেয়াপ্ত করে বলেই দাবি সিবিআইয়ের। ওই ডিড অনুযায়ী, দিলীপ ঘোষ ২০২২ সালের ২২ এপ্রিল জনৈক শৌভিক মজুমদারের কাছ থেকে দক্ষিণ ২৪ পরগনা এলাকায় সম্পত্তিটি কেনেন।

ওই ফ্ল্যাটের দলিল সামনে আসার পর থেকে রাজনৈতিক মহলে জোর শোরগোল। দিলীপের গ্রেপ্তারি দাবি করে মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাছে আরজি রাখেন, ‘‘পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে তল্লাশি করে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে সম্পত্তি পাওয়া গিয়েছে। ইডি অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) বাড়ি তল্লাশি করেছে। প্রসন্ন রায়ের বাড়িতে দিলীপ ঘোষের দলিল পেলে ইডি কেন দিলীপ ঘোষের বাড়ি তল্লাশি করবে না? কেন তাঁকে গ্রেপ্তার করা হবে না?’’ তাঁর আশঙ্কা, ‘‘ইডি সাতদিন কিছু করল না। হতে পারে অনেক কিছু সরানো হয়েছে। আমি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করছি। আপনি তো টিভিতে ইন্টারভিউ দিয়ে বলেছিলেন যে, যারা অন্যায় করেছে তারা যাতে শাস্তি পায় সেটা সুনিশ্চিত করবেন। সুনিশ্চিত করুন। কোর্টের তত্ত্বাবধানে তদন্ত হচ্ছে তো!’’ পরদিনই তার পালটা দিলেন দিলীপ। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি অভিষেককে পালটা সিআইডি তদন্তের চ্যালেঞ্জ ছুঁড়ে দেন।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: শুভেন্দুর বাড়ির সামনে জমায়েতে ‘না’ হাই কোর্টের, ‘বেশি ভালবাসলে মধুমেহ হবে’, মন্তব্য বিচারপতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে