২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিষেকের বাবার করা মানহানির মামলায় শুভেন্দুকে সশরীরে হাজিরার নির্দেশ আদালতের

Published by: Subhajit Mandal |    Posted: November 18, 2022 8:56 pm|    Updated: November 18, 2022 8:56 pm

Abhishek Banerjee's father files suit against Suvendu Adhikari, court asks BJP leader to appear in court | Sangbad Pratidin

রাহুল রায়: তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বাবা অমিত বন্দ্যোপাধ্যায়ের করা মানহানির মামলায় চাপে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ওই মামলায় আগামী ১ ডিসেম্বর শুভেন্দুকে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। শুভেন্দুর বিরুদ্ধে অভিষেকের বাবার অভিযোগ ছিল, তিনি প্রকাশ্য জনসভায় ভিত্তিহীন, মিথ্যা অভিযোগ করে তাঁর মানহানি করেছেন।

অমিত বন্দ্যোপাধ্যায়ের (Amit Banerjee) অভিযোগ, গত ২০ জুন সংবাদমাধ্যমের সামনে শুভেন্দু দাবি করেছিলেন তিনি নাকি এক হাজার কোটি টাকার মালিক। কিন্তু সেটা পুরোপুরি ভিত্তিহীন। সংবাদমাধ্যমের সামনে শুভেন্দুর এই মিথ্যাচারে তাঁর সম্মানহানি হয়েছে বলে দাবি করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা। অমিত বাবু জানিয়েছেন, তিনি মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্য হলেও রাজনীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তিনি অন্য জগতের মানুষ। এভাবে তাঁর নামে ভ্রান্ত অভিযোগ এনে তাঁর সম্মানহানি করা হচ্ছে।

[আরও পড়ুন: দিল্লির ব্যবসায়ীর নির্যাতনের শিকার, কলকাতার হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দিল বারো বছরের কিশোরী!]

শুভেন্দু (Suvendu Adhikari) উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তাঁর মানহানি করেছেন, এই অভিযোগে আলিপুর আদালতে একটি মামলা করেছিলেন তিনি। এর আগে উকিলের মাধ্যমে আইনি নোটিস পাঠিয়ে শুভেন্দুকে ক্ষমা চাওয়ার কথাও বলেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাবা। কিন্তু রাজ্যের বিরোধী দলনেতা তাঁর নোটিসের কোনও জবাব দেননি। তাই বাধ্য হয়েই আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। এই মামলায় আদালতের নির্দেশে আগামী ১ ডিসেম্বর আলিপুর আদালতের নবম বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট শুভদীপ মিত্রের এজলাসে শুভেন্দুকে সশরীরে হাজির হতে হবে।

[আরও পড়ুন: হাওড়া স্টেশনে টাকার পাহাড়, ৩৫ লক্ষ টাকা-সহ আটক উত্তরপ্রদেশের যুবক]

উল্লেখ্য, শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং তাঁর পরিবারকে নিয়মিত আক্রমণ করে চলেছেন। এমনকী, অভিষেকের তিন বছরের ছেলের নামেও মিথ্যাচার করার অভিযোগ উঠেছে রাজ্যের বিরোধী দলনেতার বিরুদ্ধে। তৃণমূল বলছে, অভিষেক ম্যানিয়া থেকেই নিয়মিত তাঁকে এবং তাঁর পরিবারকে আক্রমণ করছেন শুভেন্দু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে