২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

রাজাবাজারের আন্দোলন মঞ্চে স্বরা ভাস্কর, সুর চড়ালেন CAA’র বিরুদ্ধে

Published by: Tiyasha Sarkar |    Posted: February 16, 2020 9:42 am|    Updated: February 16, 2020 9:42 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব বিল আইনে পরিণত হওয়ার পর থেকেই CAA ও NRC’র বিরোধিতায় সরব হয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। এবার কলকাতায় এসে রাজাবাজারে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে হাজির হলেন তিনি। শামিল হলেন আন্দোলনে। নাগরিকত্ব আইনের প্রতিবাদে সুরও চড়ান তিনি।

নাগরিকত্ব বিলে রাষ্ট্রপতি সিলমোহর দেওয়ার পর থেকে প্রতিবাদে ফুঁসছে গোটা দেশ। রণক্ষেত্রের চেহারা নিয়েছে বিভিন্ন রাজ্য। সংঘর্ষের জেরে উত্তরপ্রদেশে একাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। বাস-ট্রেনে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে এ রাজ্যেও। এই পরিস্থিতিতে আন্দোলনের নতুন দিশা দেখিয়েছিল দিল্লির শাহিনবাগ। তাঁদের পথে হেঁটেই কলকাতার খিদিরপুর, পার্ক সার্কাস, রাজাবাজারে অবস্থান বিক্ষোভ শুরু করেন নাগরিকত্ব আইন বিরোধীরা। বিক্ষোভস্থল থেকে প্রতিনিয়ত CAA বাতিলের দাবি জানান তাঁরা। তাঁদের পাশে দাঁড়ান সিএএ বিরোধী তাবড় তাবড় ব্যক্তিত্বরা।

[আরও পড়ুন: ফেসবুকে ব্যাপক জনসংযোগ, পিকের রিপোর্ট কার্ডে প্রথম পাঁচে আসানসোলের মেয়র জিতেন্দ্র]

আন্দোলন শুরুর পর পার্ক সার্কাসে সিএএ বিরোধী আন্দোলন মঞ্চে হাজির হয়েছিলেন রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব, বামপন্থী ছাত্রনেতা উমর খালিদ থেকে শুরু করে কবীর সুমন। দিল্লি থেকে এই আন্দোলনের মঞ্চে ছুটে এসেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন সমাজকর্মী মেধা পাটেকর, অভিনেত্রী স্বরা ভাস্করও। সদ্যই পার্ক সার্কাসে বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করেন জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ (Aishe Ghosh)। তিনি ঘোষণা করেন, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (Jawaharlal Nehru University) সব পড়ুয়া পার্ক সার্কাসের বিক্ষোভকারীদের পাশে আছে।

[আরও পড়ুন: তৃণমূলের পথে হেঁটে এবার ‘বিজেপিকে বলো’ কর্মসূচি আনছে গেরুয়া শিবির]

Advertisement

Advertisement

Advertisement