BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বাম-কংগ্রেসের ডাকা বন্‌ধে অশান্তির আশঙ্কা, পরিস্থিতি মোকাবিলায় পথে নামবে অতিরিক্ত পুলিশ

Published by: Tiyasha Sarkar |    Posted: November 25, 2020 9:01 pm|    Updated: November 25, 2020 9:01 pm

An Images

অর্ণব আইচ: আগামিকাল বাম ও কংগ্রেসের ডাকা বন্‌ধে যাতে কোনও গোলমাল না হয়, তার জন্য রাস্তায় নামছে সাড়ে চার হাজার অতিরিক্ত পুলিশ। লালবাজারের (Lalbazar) এক আধিকারিক জানালেন, যাতে কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। সকাল থেকেই কলকাতার প্রত্যেকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে অতিরিক্ত সংখ্যক পুলিশ বাহিনী।

জানা গিয়েছে, প্রত্যেক ডিভিশনে সংশ্লিষ্ট ডিসি ছাড়াও থাকছেন ডিসি পদমর্যাদার অন্য আধিকারিকরা। এছাড়াও অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার ও ইন্সপেক্টররা থাকবেন গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে। তৈরি রাখা হচ্ছে বিশেষ বাহিনী ও কমব্যাট ফোর্স। রাস্তায় যাতে অবরোধ না হয় সেদিকে নজর থাকবে পুলিশের। এছাড়াও কোন হিংসাত্মক ঘটনা রুখতে সরকারি, বেসরকারি বাস এবং অন্যান্য যানবাহনের দিকে থাকবে পুলিশের অতিরিক্ত নজর। সরকারি বাস স্ট্যান্ড, পুরসভার বাজার, মেট্রোরেলের গেটের সামনে অতিরিক্ত সংখ্যক পুলিশ থাকবে। কলকাতার গুরুত্বপূর্ণ রাস্তার সংযোগস্থলগুলিতে থাকছে পুলিশ পিকেট। এ ছাড়াও জোর করে বাজার বা দোকান কেউ বন্ধ করতে গেলে পুলিশ তার ব্যবস্থা নেবে।

[আরও পড়ুন: ‘উপত্যকাও শান্ত, কিন্তু বাংলায় শান্তি নেই’, মমতাকে বিঁধতে কাশ্মীরের সঙ্গে তুলনা টানলেন দিলীপ]

সূত্রের খবর, লালবাজারের নতুন কন্ট্রোলরুম থেকে সিসিটিভির মাধ্যমেও নজর রাখবেন পুলিশকর্তারা। প্রত্যেকটি রাস্তায় টহল দেবে পুলিশ। সকাল থেকেই কলকাতার রাস্তায় টহল দেবে পুলিশ কন্ট্রোল রুম ভ্যান, হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড, কুইক রেসপন্স টিম, সংশ্লিষ্ট থানার অতিরিক্ত গাড়ি। প্রত্যেকটি ডিভিশনেই ড্রোন ওড়ানোর ব্যবস্থা করা হয়েছে। কারও যাতে গন্ত্যব্যে পৌঁছতে কোনও অসুবিধা না হয়, সেদিকেও নজর থাকবে পুলিশের। কোথাও কোনও গোলমালের খবর পেলে যাতে কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যাওয়া যায়, সেই ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: যাত্রীদের জন্য সুখবর, ১ ডিসেম্বর থেকে আরও সাত জোড়া দূরপাল্লার ট্রেন চালু রাজ্যে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement