Advertisement
Advertisement
CM Mamata Banerjee-Adhir Ranjan Chowdhury

‘সভ্য সমাজের উপযুক্ত?’, পঞ্চায়েত বোর্ড গঠনে ‘সন্ত্রাসে’র অভিযোগে মুখ্যমন্ত্রীকে চিঠি অধীরের

জয়ী কংগ্রেস প্রার্থীদের দলবদলে চাপ দেওয়ার অভিযোগ প্রদেশ কংগ্রেস সভাপতির।

Adhir Ranjan Chowdhury writes letter to CM Mamata Banerjee regarding unrest in Panchayat board formation | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 6, 2023 5:40 pm
  • Updated:August 6, 2023 5:43 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পঞ্চায়েত ভোট পর্বে (Bengal Panchayat Election 2023) যথেষ্ট হিংসার সাক্ষী থেকেছে রাজ্য। বোর্ড গঠনের আগেও পুলিশ ও তৃণমূলের সন্ত্রাস চলছে বলে অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। চিঠিতে অধীর চৌধুরী প্রশ্ন তুলেছেন, “এক দশক ধরে মুখ্যমন্ত্রী থাকার পরেও এই রাজ্যে আপনার দল যেভাবে নির্বাচনে জেতার পথ অবলম্বন করছে, তা কি কোনও সভ্য সমাজের পক্ষে উপযুক্ত?”

এ প্রসঙ্গে কংগ্রেসের নির্বাচিত জনপ্রতিনিধিদের যেভাবে প্রাণ ও সম্পত্তিহানির ভয় দেখিয়ে পুলিশ প্রশাসন ও তৃণমূল নেতাদের দ্বারা চাপ সৃষ্টি করে, ‘খুনের মিথ্যা মামলা’য় জড়িয়ে তৃণমূলে যোগদানে বাধ্য করার অপচেষ্টা চলছে, সে বিষয়েও মুখ্যমন্ত্রীকে অবহিত করেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। চিঠিতে তিনি লিখেছেন, পঞ্চায়েত নির্বাচনের মনোনয়নের সময় থেকে ভোটের সময় এবং ভোটের পরে বাংলায় সন্ত্রাস ও রক্তক্ষয়ের ঘটনা সকলের জানা। কিন্তু নির্বাচনের পর ফলাফল ঘোষণার পরে যখন বোর্ড গঠনের সময় আসছে তখনও একই ধরনের সন্ত্রাসের আবহ তৈরি হয়েছে এই রাজ্যে। সে সম্পর্কে ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

Advertisement

[আরও পড়ুন: ‘না নিজেরা করবে, না অন্যদের করতে দেবে’, রেলের অনুষ্ঠান থেকে বিরোধীদের তীব্র কটাক্ষ মোদির]

চিঠিতে অধীরবাবু প্রশ্ন তুলেছেন, “এক দশক ধরে মুখ্যমন্ত্রী থাকার পরেও এই রাজ্যে আপনার দল যেভাবে নির্বাচনে জেতার পথ অবলম্বন করছে, তা কি কোনো সভ্য সমাজের পক্ষে উপযুক্ত?” এখন জেলায় জেলায় পঞ্চায়েত বোর্ড (Panchayat Board) গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। অধীরবাবুর অভিযোগ, জয়ী কংগ্রেস প্রার্থীদের জোর করে, ভয় দেখিয়ে তৃণমূলে যোগদানে চাপ দেওয়া হচ্ছে। অর্থাৎ যেখানে কংগ্রেসের বোর্ড গঠনের সম্ভাবনা রয়েছে, তাও নির্মূল করার প্রক্রিয়া চলছে।

Advertisement

[আরও পড়ুন: সস্তায় পুষ্টিকর, ডিম উৎপাদনে স্বনির্ভর হচ্ছে বাংলা, আগামী বছরের মধ্যেই রপ্তানি শুরু!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ