BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘মা’ ফ্লাইওভারে খারাপ অ্যাম্বুল্যান্স, গ্রিন করিডর বানিয়ে রোগীকে হাসপাতালে পৌঁছে দিল পুলিশ

Published by: Sulaya Singha |    Posted: January 30, 2021 10:07 pm|    Updated: January 30, 2021 10:12 pm

An Images

ফাইল ছবি

অর্ণব আইচ: ‘মা’ ফ্লাইওভারের উপর খারাপ হয়ে যায় অ্যাম্বুল্যান্স। রোগীর প্রাণ বাঁচাতে গ্রিন করিডর তৈরি করে আট মিনিটে হাসপাতালে পাঠাল পুলিশ। শনিবার সন্ধেয় ঘটে এই ঘটনা।

পুলিশ জানিয়েছে, সমীর মিত্র নামে ৬২ বছর বয়সি এক বৃদ্ধ ব্রেন স্ট্রোকে আক্রান্ত হন। কলকাতার (Kolkata) মল্লিক বাজারের কাছে একটি বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন তিনি। সেখান থেকে চিকিৎসার জন্য তাঁকে অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হচ্ছিল বাইপাসের ধারে অন্য একটি বেসরকারি হাসপাতালে। মা ফ্লাইওভারে ওঠে অ্যাম্বুল্যান্সটি। কিন্তু উড়ালপুলে হঠাৎই গাড়িটি খারাপ হয়ে যায়। স্বাভাবিকভাবেই চিন্তায় পড়ে যান বৃদ্ধর পরিবারের লোকেরা। গাড়ি খারাপ হওয়ার খবর পেয়ে তিলজলা ট্রাফিক গার্ডের আধিকারিকরা সেখানে পৌঁছন। পরমা থেকে পুলিশের কর্মা অ্যাম্বুল্যান্স ফ্লাইওভারে গাড়ি বন্ধ করে উলটো দিক দিয়ে সেখানে নিয়ে আসা হয়।

[আরও পড়ুন: ‘স্বাস্থ্যসাথী’ কার্ড না থাকলেও রোগী প্রত্যাখ্যান নয়, হাসপাতালগুলিকে কড়া নির্দেশ ফিরহাদের]

কিন্তু দেখা যায়, যে অ্যাম্বুলান্সটি খারাপ হয়েছে, তাতে আইসিইউ (ICU) রয়েছে। ব্রেন স্ট্রোকের ওই রোগীকে আইসিইউর বাইরে বের করা যাবে না। কিন্তু রেকার দিয়েও নিয়ে যাওয়া সহজ নয় গাড়িটিকে। খুব অল্প সময়ের মধ্যে পুলিশ অফিসাররা উদ্যোগ নিয়ে এক মেকানিককে ডেকে আনেন। সামান্য কিছু কাজ করার পর তিনি ও পুলিশকর্মীরা খারাপ অ্যাম্বুল্যান্সটি ঠেলতে থাকেন। সেটি স্টার্ট নেয়। কিন্তু ততক্ষণে অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে। সমীরবাবুর সঙ্গে থাকা পরিজনরা কান্নাকাটি শুরু করেছেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে খুব তাড়াতাড়ি যাতে অ্যাম্বুল্যান্সটি হাসপাতালে পৌঁছতে পারে, তার জন্য বিশেষ ব্যবস্থা নেন তিলজলা ট্রাফিক গার্ডের ওসি সৌভিক চক্রবর্তী। তিনি সঙ্গে সঙ্গে লালবাজারের ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে কথা বলে গ্রিন করিডর তৈরির ব্যবস্থা করেন। সেই গ্রিন করিডর দিয়ে মাত্র আট মিনিটের মধ্যে হাসপাতালে পৌঁছয় অ্যাম্বুল্যান্স। তারপরই রোগীর চিকিৎসা শুরু হয় বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: মাত্র কয়েক মিনিটেই অপরাধীদের গ্রেপ্তার পুলিশের, হারানো মোবাইল ফিরে পেলেন যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement