BREAKING NEWS

১২ ফাল্গুন  ১৪২৭  বুধবার ২৪ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অভিষেককে নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য, অমিত শাহকে হাজিরার নির্দেশ দিল আদালত

Published by: Sulaya Singha |    Posted: February 19, 2021 3:52 pm|    Updated: February 19, 2021 4:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছিলেন অমিত শাহ (Amit Shah)। যার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছিলেন ডায়মন্ড হারবারের সাংসদ। সেই মামলাতেই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে সমন পাঠাল বিশেষ আদালত। আগামী ২২ ফেব্রুয়ারি সকাল ১০টায় অমিত শাহ অথবা তাঁর কোনও প্রতিনিধিকে আদালতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনা ২০১৮ সালের ২৮ আগস্টের। কলকাতার মেয়ো রোডের জনসভায় অভিষেকের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ। ডায়মন্ড হারবারের সাংসদকে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেন তিনি। সেই অভিযোগের প্রেক্ষিতেই শাহর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিষেক। নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে অভিষেক দাবি করেন, তিনি ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদ। তাঁর বিরুদ্ধে প্রমাণ ছাড়া অভিযোগ কোনওভাবেই তিনি মেনে নেবেন না। এর জন্য তিনি দাবি করেছিলেন শাহ যেন তাঁর কাছে ক্ষমা চান। সেই মামলার শুনানিতেই এদিন বিধাননগরের বিধায়ক-সাংসদদের জন্য বিশেষ এমপি-এমএলএ আদালত অমিত শাহকে সমন পাঠায়। নির্দেশ দেওয়া হয়, ২২ ফেব্রুয়ারি শাহকে আদালতে হাজিরা দিতে হবে। কোনও কারণে তিনি আসতে না পারলে তাঁর কোনও প্রতিনিধিকে পাঠাতে হবে। 

[আরও পড়ুন: ভোট প্রশিক্ষণ কেন্দ্রের বাইরে বিজেপি ভোট না দেওয়ার আবেদন, পোস্টার ঘিরে বিতর্ক বর্ধমানে]

বঙ্গ সফরে এসে তৃণমূল সুপ্রিমোর পাশাপাশি বারবারই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন অমিত শাহ। ‘ভাইপো’ সম্বোধন করে কটাক্ষ করতেও ছাড়েন না। দুর্নীতি-সহ নানা বিষয় নিয়েই অভিষেকের বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় তাঁকে। এমনকী, বৃহস্পতিবারও নামখানায় বিজেপির পরিবর্তন যাত্রা থেকে একইভাবে অভিষেকের বিরুদ্ধে আক্রমণ শানান তিনি। তবে শুধু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নন, গেরুয়া শিবিরের নেতা-মন্ত্রীরা প্রায় প্রত্যেকেই ‘ভাইপো’ সম্বোধন করেই অভিষেককে কটাক্ষ করে থাকেন। যার বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছেন তৃণমূল যুব সভাপতি (Abhishek Banerjee)। পালটা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন, সাহস থাকলে তাঁর নাম উচ্চারণ করতে। এই ইস্যুতেও রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধেও মামলা করেছিলেন তিনি। তবে অমিত শাহর বিরুদ্ধে মামলাটি তারও আগে। আর তাতেই আদালত এবার নয়া নির্দেশ দিল। এবার দেখার এ নিয়ে কী প্রতিক্রিয়া দেয় পদ্মশিবির।

[আরও পড়ুন: ‘সুভাষবাবুকে ভোলানোর বহু চেষ্টা হয়েছে’, ন্যাশনাল লাইব্রেরিতে ‘শৌর্যাঞ্জলি’ অনুষ্ঠানে বিস্ফোরক শাহ]    

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement