BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শাহী’ সন্ধ্যায় এলাহি আয়োজন, অমিত শাহর সঙ্গে এক টেবিলে বসে নৈশভোজ সৌরভের

Published by: Sulaya Singha |    Posted: May 6, 2022 8:48 pm|    Updated: May 6, 2022 9:13 pm

Amit Shah eats dinner with Sourav Ganguly in Kolkata | Sangbad Pratidin

আলাপন সাহা: দু’দিনের বঙ্গ সফরের শুরুতেই সূচি বদলে চমক দিয়েছিলেন অমিত শাহ। শুক্রবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে তাঁর বাড়িতে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেই মতোই এদিন ভিক্টোরিয়ায় আয়োজিত সংস্কৃতি মন্ত্রকের অনুষ্ঠান শেষে সোজা মহারাজের বাড়ি পৌঁছে যান শাহ। তাঁর নৈশভোজের জন্য রীতিমতো এলাহি আয়োজন হয়েছিল সৌরভের (Sourav Ganguly) বাড়িতে। একই টেবিলে পাশাপাশি বসেই নৈশভোজ সারলেন সৌরভ-শাহ।

এদিন সন্ধে ৭টা ৫০ নাগাদ ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্টের বাড়িতে অমিত শাহের (Amit Shah) সঙ্গে পৌঁছে গিয়েছিলেন অমিত মালব্য, শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্ত, সুকান্ত মজুমদারও। এক টেবিলে বসেই নৈশভোজ সারলেন শাহ, সৌরভ, স্নেহাশিস গঙ্গোপাধ্যায়রাও। শোনা যাচ্ছে, পঞ্চব্যঞ্জন সাজিয়ে দিয়েছিলেন ডোনা গঙ্গোপাধ্যায়, পাতে ছিল মিষ্টি দইও। শোনা যাচ্ছে, ধোকার ডালনা দারুণ পছন্দ হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। কীভাবে তৈরি হয়েছে, সেই রেসিপিও নাকি জানতে চেয়েছেন।

[আরও পড়ুন: পার্ক স্ট্রিট গণধর্ষণ কাণ্ডে নয়া মোড়, গৃহীত হবে না নির্যাতিতার বয়ান, জানাল হাই কোর্ট]

দুপুর থেকেই নৈশভোজের তোড়জোড় চলছিল সৌরভের বাড়িতে। প্রাক্তন ভারত অধিনায়ককে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি জানিয়েছিলেন, বাঙালি বাড়িতে যেভাবে আপ্যায়ন করা হয় অমিত শাহকেও সেভাবেই স্বাগত জানানো হবে। সৌরভের বাড়িতে শাহর নৈশভোজ প্রসঙ্গে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, “সৌরভকে বলো রসগোল্লা, দই কিনে দিতে। বাংলার এই জিনিসগুলো ভাল।” এদিন সৌরভের গলাতেও শোনা যায় একই সুর। অর্থাৎ কলকাতার বিখ্যাত মিষ্টি দই যে পাতে পড়বেই, তা আন্দাজ করাই গিয়েছিল। সেই মতোই নাকি মেনুতে রাখা হয়েছিল মিষ্টি দই।

তবে সৌরভ যতই বলুন, এ কেবলই সৌজন্য সাক্ষাৎ, রাজনৈতিক মহলের একাংশ অবশ্য ভিন্ন মত পোষন করছে। কারণ এদিন শাহ একা নয়, তাঁর সঙ্গে মহারাজের বাড়িতে হাজির হয়েছিলেন বিজেপির নেতারাও। এমনকী বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারও যোগ দিয়েছিলেন এই নৈশভোজে। উল্লেখ্য, একুশের বিধানসভা ভোটের আগে সৌরভের রাজনীতিতে পা দেওয়া নিয়ে জল্পনা শুরু হয়েছিল। আর এদিন সৌরভের বাড়িতে ‘শাহী’ নৈশভোজের পর নতুন করে যেন সৌরভের রাজনীতি যোগের জল্পনাই উসকে গেল।   

[আরও পড়ুন: ‘এভাবে নির্বাচিত সরকারকে কি ফেলা যায়?’, বঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবি খারিজ শাহের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে