৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শহিদ মিনারের মঞ্চ থেকেই ‘আর নয় অন্যায়’ কর্মসূচির সূচনা অমিতের

Published by: Sandipta Bhanja |    Posted: March 1, 2020 3:02 pm|    Updated: March 1, 2020 3:02 pm

Amit Shah launchs 'Aar noy Anyay' campaign in Bengal

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার কলকাতায় অমিত শাহ’র পা রাখার সঙ্গে সঙ্গেই বেজে গেল বঙ্গ বিজেপির পুরভোট প্রস্তুতির দুন্দুভি। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে টেক্কা দিতে পুরোভোটের জন্য বিজেপির নয়া কর্মসূচী ‘আর নয় অন্যায়’। এদিন শহিদ মিনারের মঞ্চেই সংশ্লিষ্ট গানের মাধ্যমে ‘আর নয় অন্যায়’ কর্মসূচির উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সামনেই পুরভোট। অতঃপর জোরকদমে চলছে বিজেপির প্রস্তুতি। আর সেই প্রস্তুতিতে নতুন রং আনতেই তৃণমূল কংগ্রেস এবং বিজেপির তরফে ২ নতুন ক্যাম্পেন। আগামিকাল ২মার্চ নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন প্রচার কর্মসূচির ঘোষণার কথা রয়েছে। আর তার ঠিক আগের দিনই শহিদ মিনারের মঞ্চ থেকে বিজেপির নয়া ক্যাম্পেনের ফিতে কাটলেন অমিত শাহ। বিজেপির এই প্রচারের নাম ‘আর নয় অন্যায় কর্মসূচি’। পুরভোটে এটাই হতে চলেছে বঙ্গ বিজেপির ‘ক্যাচলাইন’। যে জন্যে নির্বাচনী প্রচারের জন্য ইতিমধ্যেই গান বেঁধে ফেলা হয়েছে বঙ্গ বিজেপির তরফ থেকে।

[আরও পড়ুন: এবার কলকাতার রাজপথেও ‘গোলি মারো’ স্লোগান বিজেপির, নীরব দর্শক পুলিশ ]

শহিদ মিনারের মঞ্চ থেকেই মমতাকে হুংকার দিলেন শাহ, “বাংলার মানুষ আর কোনও অন্যায় সহ্য করবে না।” শুক্রবার অবশ্য সাংবাদিক বৈঠকেই তাঁদের এই নয়া কর্মসূচির কথা জানিয়ে দিয়েছিলেন দিলীপ ঘোষ। বাংলায় CAA, NRC’র পক্ষে সমর্থন টানতেও এই নয়া কর্মসূচিকে কাজে লাগাবে বঙ্গ বিজেপি, এমনটাই শোনা গেল।

প্রসঙ্গত, গতবছর লোকসভা নির্বাচনের আগে বাবুল সু্প্রিয়র ‘এই তৃণমূল আর না’ গানটি কিন্তু বেশ সাড়া ফেলেছিল। মূলত সেই গান থেকেই ‘আর নয় অন্যায়’ স্লোগানের ভাবনা মাথায় আসে বিজেপি নেতাদের। শুক্রবারই দিলীপ জানিয়েছেন, বেশ কয়েকটি গানও বাঁধা হয়েছে আসন্ন পুরভোটে প্রচারের জন্য। রাজ্য সরকারের বিরুদ্ধে কর্মসংস্থান থেকে শিল্প, শিক্ষা-স্বাস্থ্য সব ইস্যুতেই আক্রমণ শাণাতে চাইছে বিজেপি। আর সেই লক্ষ্যেই শুরু হচ্ছে- ‘আর নয় অন্যায়’। যে কর্মসূচিতে মিটিং, মিছিল ছাড়াও গান, নাটক ইত্যাদির আশ্রয় নেওয়া হতে পারে বলে খবর বিজেপি সূত্রে। শুক্রবারই ‘আর নয় অন্যায়’ কর্মসূচি নিয়ে অমিত শাহ বিস্তারিত আলোচনা হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: থালার বদলে ডিজিটালে প্রণামী নিচ্ছেন ভগবান, যাদবপুরের কালীবাড়িতে অভিনব দৃশ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে