BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বিধানসভা ভোটের আগে সোশ্যাল মিডিয়ায় প্রচার কীভাবে? বাংলায় এসে ক্লাস নেবেন শাহ

Published by: Paramita Paul |    Posted: January 22, 2021 8:59 pm|    Updated: January 22, 2021 8:59 pm

An Images

প্রচার কৌশল চূড়ান্ত করতেই হবে এই ক্লাস।

রূপায়ন গঙ্গোপাধ্যায়: হাতে সময় কম। সামনের মাসের প্রথমেই ভোট ঘোষণা হয়ে যাওয়ার সম্ভাবনা। তাই বঙ্গের ভোটে দলের প্রচারে সোশ্যাল মিডিয়াকে কীভাবে ব্যবহার করতে হবে, কোন কোন বিষয়গুলিকে আরও বেশি করে তুলে ধরতে হবে। তা নিয়ে এবার নিজেই ক্লাস নেবেন অমিত শাহ (Amit Shah)। দক্ষিণ কলকাতায় একটি পেক্ষাগৃহে এই কর্মসূচি হবে।

বিধানসভা নির্বাচন সামনেই। তাই হাতে যেটুকু সময় আছে সোশ্যাল মিডিয়ায় দলের প্রচারকে তুঙ্গে নিয়ে যেতে চাইছে গেরুয়া শিবির। শেষমুহুর্তে সেই প্রচার কৌশলের বিষয় ঠিক করে দিতে নিজেই রাজ্য বিজেপির আইটি সেলের কর্মীদের ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শাহ। আগামী ৩০ ও ৩১ জানুয়ারি দু’দিনের বঙ্গ সফরে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।

[আরও পড়ুন : ভাড়াবৃদ্ধির দাবি, বাসের সঙ্গেই চলতি মাসের শেষে ৩ দিন ধর্মঘটে শামিল ট্যাক্সি]

জানুয়ারি মাসের ১৯, ২০ তারিখ অমিত শাহ বঙ্গে আসতে পারেন বলে শোনা গিয়েছিল ডিসেম্বরে। কিন্তু পরবর্তীতে জানা যায়, ৩০ জানুয়ারি আসতে পারেন তিনি। বৃহস্পতিবার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতো (Jyotirmay Singh Mahato) জানালেন, ৩০ জানুয়ারিই বাংলায় আসবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এবার তিনি যাবেন  নদিয়া-বনগাঁ, হাওড়া শহর ও উলুবেড়িয়ায়। সেখানে একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। ৩০ জানুয়ারি ইসকন মন্দিরে যাবেন শাহ।  তারপর সভা করবেন ঠাকুরনগরে। ওইদিন রাতেই দলীয় নেতৃত্বের সঙ্গে কলকাতায় সারবেন বৈঠক। ৩১ জানুয়ারি উলুবেড়িয়ায় রোড শো করবেন তিনি। তারপর জনসভা করবেন হাওড়ার ডুমুরজলায়।ওই সময় বিজেপির রথযাত্রা শুরু হলে তাতেও যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

[আরও পড়ুন : রাজীবের ছেড়ে যাওয়া বনদপ্তরের দায়িত্বে আপাতত মুখ্যমন্ত্রী, খবর নবান্ন সূত্রে]

গেরুয়া শিবির বরাবরই সোশ্যাল মিডিয়াকে প্রচারের অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করেন। এবারও তার ব্যতিক্রম হল না। একুশে বাংলার বিধানসভা নির্বাচন এখন বিজেপির পাখির চোখ। সেই লক্ষ্যে এবার ঝাঁপিয়েছে গেরুয়া শিবির। আর সেই উদ্দেশ্য সফলে গুরুত্বপূর্ণ হাতিয়ার সোশ্যাল মিডিয়া। তাই এবার দলের নেতা-কর্মীদের হাতেকলমে ক্লাস নিতে চাইছেন শাহ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement