BREAKING NEWS

২০ চৈত্র  ১৪২৬  শুক্রবার ৩ এপ্রিল ২০২০ 

Advertisement

স্বাস্থ্য পরীক্ষায় বন্ধ অরবিন্দ সেতু, অন্য রাস্তায় ঘোরানো হবে যান

Published by: Bishakha Pal |    Posted: August 20, 2019 9:53 am|    Updated: August 20, 2019 9:56 am

An Images

অর্ণব আইচ: স্বাস্থ্য পরীক্ষার জন্য অরবিন্দ সেতুতে যান চলাচল বন্ধ। আগামী ২২ আগস্ট রাত দশটা থেকে ২৫ আগস্ট রাত দশটা পর্যন্ত এই সেতুতে যান চলাচল বন্ধ রাখা হবে। বিভিন্ন রাস্তা দিয়ে ঘোরানো হবে যান। তার ফলে পূর্ব ও মধ্য কলকাতার বিভিন্ন জায়গায় যাতে যানজট সৃষ্টি না হয়, তার জন্য স্ট্র‌্যাটেজি তৈরি করছে লালবাজার।

২২ থেকে ২৮ আগস্ট সিআইটিরোড ধরে উল্টোডাঙা স্টেশন পর্যন্ত ট্রাম চলাচল বন্ধ থাকবে। উল্টোডাঙা মোড় থেকে ছোট গাড়ি ও অটো অরবিন্দ সেতুর আগে থেকে গ্রেড রোড বা কবিরাজবাগান লেন, ক্যানাল ইস্ট রোড, বেলি ব্রিজ, ক্যানাল ওয়েস্ট রোড, নীরদবিহারী মল্লিক স্ট্রিট, আর ডি স্ট্রিট, অরবিন্দ সেতু হয়ে খান্না যেতে পারবে। খান্নার দিক থেকে অটো ও ছোট গাড়ি উল্টোডাঙা মেন রোড ও আর ডি স্ট্রিটের সংযোগস্থল হয়ে আর ডি স্ট্রিট, উল্টোডাঙা রোড, ক্যানাল ওয়েস্ট রোড, বেলি ব্রিজ, ক্যানাল ইস্ট রোড, গ্রেড রোড বা আরিফ রোড, উল্টোডাঙা মেন রোড হয়ে উল্টোডাঙা মোড় বা হাডকো যেতে পারবে।

[ আরও পড়ুন: পুজোর আগে শহরে রাঁচি গ্যাংয়ের লুটেরা সুন্দরীর দল, ভিড় বাজারে ছিনতাই করে ধৃত ১ মহিলা ]

নিউ টাউন থেকে ডানকুনি, বাগবাজার থেকে গড়িয়া, হোড়োয়া থেকে ডানকুনি, পাইকপাড়া থেকে গড়িয়া, বেলুড়মঠ থেকে গড়িয়া, দক্ষিণেশ্বর থেকে নাকতলা, ডানকুনি থেকে কামালগাজি, শ্যামবাজার থেকে পোলেরহাট রুটের বাস ও মিনিবাস শ্যামবাজার পাঁচমাথার মোড় থেকে আর জি কর রোড, পাতিপুকুর আন্ডারপাস, যশোর রোড, লেক টাউন, ভিআইপি রোড, দুর্গাপুর ব্রিজ হয়ে যাতায়াত করবে। সল্টলেক থেকে জলপানি গেট, তেঘরিয়া থেকে হাওড়া, সল্টলেক থেকে টিকিয়াপাড়া রুটের বাস ও মিনিবাস হাডকো ক্রসিং থেকে সিআইটি রোড, কাঁকুড়গাছি, মানিকতলা মেন রোড, মানিকতলা ক্রসিং, বিবেকানন্দ রোড হয়ে যাতায়াত করবে।

৩০সি বাই ১, ২১৭এ, ২১৭, কেবি ২১, ৪৬এ, ২৬০ রুটের বাস হাডকো ক্রসিং থেকে কাঁকুড়গাছি, ফুলবাগান, নারকেলডাঙা মেন রোড, রাজাবাজার ক্রসিং, এপিসি রোড হয়ে যাতায়াত করবে। কেবি ২২, কে ১, ০০৭ রুটের বাস হাডকো ক্রসিং থেকে দুর্গাপুর ব্রিজ, লেক টাউন, যশোর রোড, পাতিপুকুর আন্ডারপাস, আর জি কর রোড, কলকাতা স্টেশন, শ্যামবাজার পাঁচমাথার মোড় হয়ে যাতায়াত করবে। ২১১, ২১১এ, ২১১বি ও নিউ বারাকপুর থেকে হাওড়া রুটের বাস সেন্ট্রাল অ্যাভিনিউ ও অরবিন্দ সরণি ক্রসিং থেকে যতীন্দ্রমোহন অ্যাভিনিউ, ভূপেন বোস অ্যাভিনিউ, শ্যামবাজার পাঁচ মাথা মোড়, আর জি কর, পাতিপুকুর আন্ডারপাস, যশোর রোড হয়ে যাতায়াত করবে।

[ আরও পড়ুন: মর্গে মৃতদেহের দুটি চোখ খুবলে খেল ইঁদুর! ধুন্ধুমার আরজি কর হাসপাতালে ]

শহরের একাধির সেতুর বিপজ্জনক অবস্থার জন্য যান নিয়ন্ত্রণের নির্দেশ জারি করা হয়েছে ইতিমধ্যেই। চিংড়িহাটা ফ্লাইওভারের উপর গতি বেঁধে দেওয়া হয়েছে। সূত্রের খবর, ঘণ্টা পিছু ৩০ কিলোমিটার গতিতে সেতুর উপর দিয়ে এই ফ্লাইওভারে যান চলাচল করতে পারবে। এছাড়া কালীঘাট ও খিদিরপুর ব্রিজ দিয়েও যান ও গতি নিয়ন্ত্রণ করার কথা বলেছে কেএমডিও।

Advertisement

Advertisement

Advertisement