BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রক্তদান শিবিরে সশস্ত্র দুষ্কৃতী হামলা, হাওড়ার ঘটনায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ছায়া

Published by: Sucheta Sengupta |    Posted: August 16, 2020 2:02 pm|    Updated: August 16, 2020 2:49 pm

An Images

ছবি: প্রতীকী

অরিজিৎ গুপ্ত, হাওড়া: রক্তদান শিবিরে সশস্ত্র দুষ্কৃতী হামলার ঘটনা ঘিরে রবিবার চাঞ্চল্য ছড়াল হাওড়ার (Howrah) বেলিলিয়াস রোডে। জখম হয়েছেন কয়েকজন। ছত্রভঙ্গ হয়ে যায় শিবির। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে হাওড়া সিটি পুলিশ। দুষ্কৃতীরা পলাতক। আয়োজকদের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা শচিন জয়সওয়ালই দুষ্কৃতীদের টার্গেট ছিলেন। তিনি যদিও এ নিয়ে মুখ খুলতে চাননি। হামলার জেরে বেশ কিছুক্ষণ বন্ধ ছিল রক্তদান শিবির।

জানা গিয়েছে, রবিবার হাওড়ায় ১৭ নং ওয়ার্ড এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করেছিলেন স্থানীয় তৃণমূল নেতা শচিন জয়সওয়াল। সকাল থেকে ঠিকঠাকই চলছিল সব। শিবিরে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী অরূপ রায় (Arup Roy)। শচিন জয়সওয়াল এই মন্ত্রীর ঘনিষ্ঠ বলেই পরিচিত। অরূপ রায় শিবির ছেড়ে চলে যেতেই বেলার দিকে আচমকা জনা কয়েক দুষ্কৃতী অস্ত্রশস্ত্র নিয়ে শিবিরে হামলা চালায় বলে অভিযোগ। মারধর শুরু হয়। আত্মরক্ষার্থে পালটা দুষ্কৃতীদের রুখতে হাতাহাতিতে জড়িয়ে পড়েন করেন আয়োজকরাও।

[আরও পড়ুন: বন্ধুদের সঙ্গে বেরিয়ে রহস্যজনকভাবে উধাও সোনারপুরের কিশোর, নয়ানজুলিতে মিলল দেহ]

এই ঘটনা ঘিরে চূড়ান্ত আতঙ্কের পরিবেশ তৈরি হয় বেলিলিয়াস রোড সংলগ্ন এলাকায়। খবর পেয়ে হাওড়া সিটি পুলিশ সেখানে যায়। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ফের চালু করা হয় রক্তদান শিবির। পুলিশি প্রহরায় ফের শিবিরের কাজ শুরু হয়। স্থানীয়দের অভিযোগ, এই ঘটনা হাওড়ায় তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্বের বহিপ্রকাশ। অরূপ রায় বনাম রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee) অনুগামীদের মধ্যে সংঘাতের জেরে এদিন রক্তদান শিবিরে পরিকল্পিত হামলা হয়েছে বলেও অভিযোগ। যদিও গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন মন্ত্রী অরূপ রায়। তাঁর মতে, ব্যক্তিগত ঝামেলা থেকে এই হামলা হয়েছে। তদন্তে নেমেছে পুলিশ।

[আরও পড়ুন: খানাকুলে বিজেপি নেতা খুনে গ্রেপ্তার ৬, বনধ ডেকেও রাস্তায় নেমে বিক্ষোভ দলীয় কর্মীদের]

হাওড়ায় দুই মন্ত্রীর মধ্যে দ্বন্দ্ব নতুন কিছু নয়। এতদিন তা চাপা ছিল। সম্প্রতি তৃণমূল নেত্রী নিজে সংগঠনের আপাদমস্তক বদলে দিয়েছেন। তাতে হাওড়া জেলা সভাপতির পদ খুইয়েছেন অরূপ রায়। বাড়তি দায়িত্ব পেয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তারপর থেকে দুই শিবির যেন আরও যুযুধান হয়ে উঠেছে। প্রকাশ্যেই সংঘাতে জড়িয়ে পড়ছে। বেলিলিয়াস রোডের ঘটনাও তারই প্রতিফলন বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement