২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হাওড়ায় বিজেপি নেতার আত্মীয়ের বাড়িতে অস্ত্র কারখানার হদিশ, গ্রেপ্তার ৩

Published by: Tanumoy Ghosal |    Posted: May 31, 2019 12:09 pm|    Updated: May 31, 2019 12:09 pm

An Images

অরিজিৎ গুপ্ত ও অর্ণব আইচ: নির্বাচন পর্ব মিটতেই হাওড়ায় অস্ত্র কারখানার হদিশ। পিলখানায় যৌথ অভিযান চালিয়ে একটি বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করল কলকাতা পুলিশের এসটিএফ ও গোলাবাড়ি থানার পুলিশ। ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে তিনজনকে। এদিকে হাওড়ায় যে বাড়িতে অস্ত্র কারখানার হদিশ মিলেছে, সেই বাড়িটির মালিক স্থানীয় এক বিজেপি নেতার আত্মীয় বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: খাস কলকাতায় অন্তঃসত্ত্বা বালিকাবধূর রহস্যমৃত্যু, গ্রেপ্তার স্বামী]

বৃহস্পতিবার বিকেলে স্ট্র্যান্ড রোডে কাস্টমস হাউসের কাছ থেকে জাল নোট ও আগ্নেয়াস্ত্র-সহ তিনজনকে গ্রেপ্তার করে কলকাতা পুলিশের এসটিএফ। ধৃত ব্যক্তিদের নাম – মহম্মদ চাঁদ, মহম্মদ সুলতান ও মহম্মদ শিন্টু। এদের সকলেই বিহারের মুঙ্গেরের বাসিন্দা। তদন্তকারীরা জানিয়েছেন, ধৃতদের জেরা করে হাওড়ার পিলখানায় অস্ত্র কারখানার হদিশ মেলে। রাতে গোলাবাড়ি থানার পুলিশকে সঙ্গে নিয়ে পিলখানা বাজার এলাকায় অভিযান চালায় এসটিএফ। এলাকার একটি বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার হয়।

জানা গিয়েছে, পিলখানায় বাড়িতে অস্ত্র কারখানার হদিশ পাওয়া গিয়েছে, সেই বাড়িটির মালিক তারকনাথ সাউ। তিনি আবার বিজেপির হাওড়া উত্তর মণ্ডলের সভাপতি কাশীনাথ সাউয়ের দাদা। বাড়িটি শাহনওয়াজ হোসেন নামে একজনকে ভাড়া দিয়েছিলেন তারকনাথ। শাহনওয়াজ আবার বাড়িটি ভাড়া দেন ধৃত ওই তিনজনকে। কলকাতা পুলিশের এসটিএফের আধিকারিকরা জানিয়েছেন, হাওড়ায় বাড়ি ভাড়া নিয়ে অস্ত্র কারখানা চালাচ্ছিল অভিযুক্ত মহম্মদ চাঁদ, মহম্মদ সুলতান ও মহম্মদ শিন্টু। হাওড়ার ওই কারখানা থেকে কোথায় অস্ত্র পাচার করা হত? কতদিন ধরেই কারখানাটি চলছিল? সব খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: অপরাধ নিয়ন্ত্রণে দাগিদের আগাম গ্রেপ্তারের নির্দেশ পুলিশ কমিশনারের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement