BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অপরাধ নিয়ন্ত্রণে দাগিদের আগাম গ্রেপ্তারের নির্দেশ পুলিশ কমিশনারের

Published by: Sandipta Bhanja |    Posted: May 31, 2019 9:22 am|    Updated: May 31, 2019 9:22 am

An Images

অর্ণব আইচ : দাগিদের আগাম গ্রেপ্তার করলে শহরে কমতে পারে অপরাধের প্রবণতা। আর তা রুখতে এবার দাগি অপরাধীদের আগাম গ্রেপ্তারির উপর গুরুত্ব দিলেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। বৃহস্পতিবার লালবাজারের প্রত্যেক পুলিশকর্তা, শহরের প্রত্যেকটি থানার ওসি ও গোয়েন্দা কর্তাদের সঙ্গে বিশেষ বৈঠক করেন তিনি। ভোটের পর আবার নিজের দায়িত্ব ফিরে শহরে অপরাধ কমানোর বিষয়ে গুরুত্ব দেন পুলিশ কমিশনার। একই সঙ্গে শহরে যাতে অশান্তির আঁচ না লাগে এবং পাশাপাশি শান্তি বজায় থাকে, তার জন্য যে কোনও অপ্রীতিকর ঘটনা হলে খুব অল্প সময়ের মধ্যে পৌঁছানোর নির্দেশ দেন তিনি।

[আরও পড়ুন: এখনই গ্রেপ্তার করা যাবে না, হাই কোর্টের নির্দেশে সাময়িক স্বস্তি রাজীব কুমারের]

বৃহস্পতিবার পুলিশ কমিশনার নির্দেশ দিয়েছেন, শহরে অপরাধ নিয়ন্ত্রণে আনার জন্য সতর্কতা হিসাবে দাগি অপরাধীদের আগাম গ্রেপ্তারিতে আরও তৎপর হতে হবে। অপরাধীদের সংখ্যা কমলে যথারীতি অপরাধের সংখ্যাও কমবে বলে তাঁর আশা। চুরি থেকে শুরু করে গুন্ডামি, শহর থেকে যে কোনও ধরনের অপরাধ নির্মূল করার উপরও গুরুত্ব দিয়েছেন পুলিশ কমিশনার অনুজ শর্মা। শহরের বুকে ছিনতাইয়ের মতো ঘটনা  হামেশাই ঘটছে। আর তাতে রাশ টানতে লালবাজারের গুন্ডাদমন শাখার আধিকারিকদের এগিয়ে আসার নির্দেশ দিয়েছেন তিনি। সূত্রের খবর, পুলিশ কমিশনারের নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই দাগিদের তালিকা প্রস্তুত করার কাজ  শুরু করে দিয়েছে গোয়েন্দা বিভাগের শাখাগুলি। সেই তালিকার ভিত্তিতে গোয়েন্দারা ইতিমধ্যেই  খোঁজ নেওয়া শুরু হয়েছে কোন কোন দাগি অপরাধীরা বাইরে গা ঢাকা দিয়েছে।

[আরও পড়ুন: সিবিআই থেকে ‘বাঁচতে’ হাই কোর্টের দ্বারস্থ রাজীব কুমার]

পুলিশ কমিশনারের নির্দেশ, শহরে যে কোনও অপরাধ ঘটলে যত শীঘ্র সম্ভব তার কিনারা করতে হবে। লালবাজারের গোয়েন্দা বিভাগ ও শহরের প্রতিটি থানার অফিসাররা সমন্বয় বজায় রেখে অপরাধ দমনে এগিয়ে আসবেন। এদিন, গত কয়েক মাসে ঘটে যাওয়া শহরের বেশ কয়েকটি খুনের ঘটনা নিয়েও আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেন তিনি। শহরের আইনশৃঙ্খলা ঠিকঠাক বজায় থাকছে কি না, সেদিকটাতেও কড়া নজর দেওয়ার নির্দেশ দেন। পাশাপাশি এও বলেন, শহরের কোথাও যেন কোনও ধরনের অশান্তি না হয়। টুকরো অশান্তি বা গোলমালের খবর পেলেই যেন থানার অফিসাররা তা গুরুত্ব দিয়ে দেখেন। তা যাতে বড় আকার ধারণ না করতে পারে, সেই নির্দেশও দেওয়া হয়। আরও বেশি সংখ্যক পুলিশকে অপরাধ দমনে রাস্তায় নামার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার। সেই নির্দেশ মেনে এখন থেকেই শহরে কড়া টহলদারি চলবে বলে জানা গিয়েছে৷ 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement