২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

STF ও বিধাননগর পুলিশের তৎপরতা, ভোটের মুখে নিউটাউন এলাকা থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র

Published by: Sucheta Sengupta |    Posted: March 5, 2021 1:56 pm|    Updated: March 5, 2021 2:01 pm

Arms recovered from New Town ahead of West Bengal assembly polls |SangbadPratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: ভোটের আগে আগ্নেয়াস্ত্র উদ্ধার ঘিরে চাঞ্চল্য নিউটাউনে (Newtown)। জানা গিয়েছে, সাপুরজি বাসস্ট্যান্ড এলাকায় শুক্রবার বেলার দিকে উদ্ধার করা হয় চারটি আগ্নেয়াস্ত্র, কুড়ি রাউন্ড গুলি। অস্ত্র পাচারের অভিযোগে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। টেকনোসিটি থানা ও রাজ্য পুলিশের এসটিএফের (STF) যৌথ তল্লাশিতে অস্ত্র উদ্ধার হয়েছে। ভোটের ঠিক আগে এমন অভিজাত এলাকায় এ নিয়ে ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

পুলিশ সূত্রে খবর, হুগলির বাসিন্দা মহম্মদ ওয়াজিদ নামে এক যুবক ব্যাগে করে আগ্নেয়াস্ত্র, গুলি নিয়ে এসেছিল। বাসস্ট্যান্ডের কাছেই কোথাও বিক্রি করার কথা ছিল। গোপন সূত্রে সেই খবর পেয়ে টেকনোসিটি থানার পুলিশ এসটিএফকে সঙ্গে নিয়ে অভিযান চালায়। তাতেই হাতেনাতে ধরা পড়ে ওয়াজিদ। তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজই পেশ করা হতে পারে বিধাননগর মহকুমা আদালতে। ওয়াজিদ এসব অস্ত্র কাকে বিক্রি করত, কাদের নির্দেশেই বা সে এসব কাজে জড়িত হয়েছে, কোথা থেকে এসব আগ্নেয়াস্ত্র তার হাতে এসেছে – ওয়াজিদকে জেরা করে এসব প্রশ্নের উত্তর খুঁজছে পুলিশ।

[আরও পডুন:  আসনরফা হলেও এখনও প্রতীক পায়নি আব্বাসের আইএসএফ, চিন্তায় জোট নেতৃত্ব]

সামনেই রাজ্যে বিধানসভার ভোট। ৮ দফায় ভোটে হবে রাজ্যের ২৯৪ টি আসনে। সর্বত্র সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটের জন্য ইতিমধ্যেই রাজ্যে চলে এসেছে কেন্দ্রীয় বাহিনী। টহলদারি চলছে স্পর্শকাতর এলাকাগুলিতে। তবে তার মধ্যে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে উদ্ধার হচ্ছে আগ্নেয়াস্ত্র। নির্বাচনে অশান্তি তৈরির জন্যই এসব অস্ত্র মজুত করা হচ্ছে বলে পুলিশের প্রাথমিক ধারণা। চলতি সপ্তাহে ভাঙড়, মালদহের মতো স্পর্শকাতর এলাকা থেকে গুলি, তাজা বোমা, ধারালো অস্ত্র উদ্ধার হয়েছে। এবার কলকাতার একেবারে লাগোয়া নিউটাউন এলাকায় অস্ত্র বিক্রির তোড়জোড় দেখে কিছুটা চিন্তার ভাঁজ পুলিশের কপালেও। ঘটনার পর নিউটাউন এলাকার নিরাপত্তা বাড়ানো হয়েছে।

[আরও পডুন:  স্বামীর সঙ্গে দ্বন্দ্ব নাকি বাবা-মাকে নিয়ে অশান্তি? রসিকা মৃত্যু রহস্যে নয়া তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে