BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

পিছিয়ে পড়া ওয়ার্ডে লিড দিলে কোটি টাকা পুরস্কারের টোপ তৃণমূলের! নিন্দায় সরব শমীক-সুজন

Published by: Tiyasha Sarkar |    Posted: March 5, 2021 9:37 am|    Updated: March 5, 2021 9:37 am

An Images

স্টাফ রিপোর্টার: শেষ লোকসভা নির্বাচনের ফলের নিরিখে কলকাতার বেশ কিছু ওয়ার্ডে পিছিয়ে তৃণমূল (TMC)। সেই সব ওয়ার্ডে দলকে লিড দিতে পারলেই এক কোটি টাকা ইনাম! সঙ্গে মিলবে পুরভোটের টিকিট। বৃহস্পতিবার কলকাতা পুরসভার কাউন্সিলর ও ব্লক নেতাদের নিয়ে বৈঠকে এই বার্তা দিল তৃণমূল নেতৃত্ব। যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

ভোটের (Assembly Election 2021) দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। চলতি মাসের শেষে প্রথম দফার নির্বাচন বঙ্গে। আজ অর্থাৎ শুক্রবার প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। কারা প্রার্থী হচ্ছেন, ইতিমধ্যেই তা চূড়ান্ত হয়ে গিয়েছে। কিন্তু ইতিমধ্যে বেশ কিছু ক্ষেত্রে বিশেষ করে কলকাতার কাউন্সিলরদের মধ্যে এ নিয়ে অসন্তোষের খবর সামনে আসে। তার প্রেক্ষিতেই বৃহস্পতিবার তৃণমূল ভবনে কাউন্সিলর ও নেতাদের নিয়ে বৈঠকে বসে শীর্ষনেতৃত্ব। সেখানে ছিলেন রাজ্য সভাপতি সুব্রত বক্সি, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), পুরনেতা ফিরহাদ হাকিমরা। ছিলেন প্রশান্ত কিশোরও। সূত্রের খবর, নেতৃত্ব স্পষ্ট জানিয়ে দেওয়া হয় নেত্রী যাঁকে প্রার্থী করবেন, তাঁকেই সমর্থন করতে হবে। তাঁর হয়েই প্রচারে নামতে হবে। লোকসভা ভোটে যেখানে পিছিয়ে পড়েছিল দল সেখানে লিড দিলে পুরস্কার হিসেবে দেওয়া হবে এক কোটি টাকা। বলা হচ্ছে, কাউন্সিলর পিছু তহবিলে এলাকার উন্নয়নের জন্য ওই টাকা দেওয়া হবে ‘ইনসেনটিভ’ হিসাবে।

[আরও পড়ুন: স্ত্রীর পরকীয়ার জেরেই খুন কালনার টোটোচালক! গ্রেপ্তার গৃহশিক্ষক ও তার ছাত্র]

তৃণমূলের এই ‘ইনামে’র প্রতিশ্রুতিকে ‘খুনের সুপারি’র সঙ্গে তুলনা করেছেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তিনি বলেন, “তৃণমূল আদতে কোনও রাজনৈতিক দলই নয়। দেউলিয়াপনার নিদর্শন দিচ্ছে ওরা। সেই কারণেই এভাবে ভোটে জেতানোর কন্ট্রাক্ট দেওয়া হচ্ছে।” তৃণমূলের এই প্রতিশ্রুতির তীব্র নিন্দা করেছেন বাম নেতা সুজন চক্রবর্তীও। তিনি বলেন, “এভাবে অর্থের প্রলোভন দেখানো বেআইনি। কমিশনের অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত।”

[আরও পড়ুন: ‘গিয়াসউদ্দিন মোল্লাকে হটাও, দল বাঁচাও’, নিজের কেন্দ্রেই চাপে সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement