৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোয় শহরের ভিড় সামলাতে ফের মাঝেরহাট মডেলেই ভরসা রাখছে প্রশাসন। সেতু মেরামতির কাজ শেষ না হওয়া পর্যন্ত উল্টোডাঙায় বেইলি ব্রিজ বসানোর সিদ্ধান্ত নিয়েছে কেএমডিএ। খুব তাড়াতাড়ি কেষ্টপুর খালের উপর এই সেতু বসানো হবে বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: হনুমান চালিশা পাঠ করায় ইসরাত জাহানকে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ]

গত সপ্তাহের মঙ্গলবার রুটিন স্বাস্থ্য পরীক্ষার সময়ে উল্টোডাঙা সেতুর মেরামত করা অংশে ফের ফাটল নজরে পড়ে বিশেষজ্ঞদের। নিরাপত্তার স্বার্থে সেদিন রাতেই তড়িঘড়ি সেতু দিয়ে যান চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয় কেএমডিএ। প্রায় তিনদিন পুরোপুরি বন্ধ ছিল উল্টোডাঙা সেতু। চরম ভোগান্তি পড়তে হয়েছিল নিত্যযাত্রীদের। আপাতত সেতুর বাইপাস থেকে বিমানবন্দরমুখী লেনে যান চলাচল করছে। বাকি অংশে যান চলাচল বন্ধ রেখে চলছে মেরামতির কাজ। উল্টোডাঙা সেতুর মোট আটটি জায়গায় ফাটল দেখা দিয়েছে বলে জানা গিয়েছে।

কিন্তু, কবে নাগাদ মেরামতির কাজ শেষ হবে উল্টোডাঙার সেতুতে? সেতু মেরামতিতে যে মোটামুটি মাস দুয়েক সময় লাগবে, তা আগেই জানিয়ে দিয়েছিলেন ইঞ্জিনিয়াররা। তবে ফাটল মেরামতির সময়ে যদি ‘ত্রুপ’গুলি খুঁজে পাওয়া যেত, সেক্ষেত্রে দশ-বারো দিনের মধ্যে উল্টোডাঙা সেতুতে যান চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনাও ছিল। কিন্তু বাস্তবে তেমনটা আর হল না। এদিকে পুজোর আর বেশি দেরি নেই। সেক্ষেত্রে উল্টোডাঙা সেতুতে যান চলাচল না করলে, শহরে তীব্র যানজটের আশঙ্কা রয়েছে। তাই বিকল্প পথ হিসেবে কেষ্টপুর খালের উপর বেইলি ব্রিজ বসানোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

গত বছর পুজোর ঠিক মুখে ভেঙে পড়েছিল মাঝেরহাট সেতুর একাংশ। সেতু বিপর্যয়ে তালগোল পাকিয়ে গিয়েছিল বেহালা-সহ দক্ষিণ শহরতলির একটি বড় অংশের ট্রাফিক ব্যবস্থা। ঘুরপথে যানবাহন চালাতে গিয়ে প্রশাসনকে যেমন সমস্যায় পড়তে হয়েছিল, তেমনি ভোগান্তিতে পড়েছিলেন নিত্যযাত্রীরা। শেষপর্যন্ত নিউ আলিপুরে বেইলি ব্রিজ বসানো হয়।  

[আরও পড়ুন: শহরে জঙ্গি হামলা রুখতে এবার কলকাতা পুলিশের কমান্ডোদের হাতেও ‘স্টান গ্রেনেড’]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং