BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার বিজেপিতে যোগ দিচ্ছেন বহিষ্কৃত তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া? তুঙ্গে জল্পনা

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2021 6:31 pm|    Updated: January 28, 2021 6:47 pm

Baishali Dalmiya likely to join BJP on Sunday after being suspended from TMC | SangbadPratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: দলবিরোধী সুর চড়ানোর অভিযোগে বহিষ্কৃত হয়েছেন তৃণমূল বিধায়ক (TMC MLA) বৈশালী ডালমিয়া। এবার তিনি নিজেই রাজনৈতিক শিবির বদলের পথে। জোর গুঞ্জন, আগামী ৩১ তারিখ হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর হাত ধরে বিজেপিতে (BJP) পা রাখবেন বালির বহিষ্কৃত বিধায়ক। আরও জল্পনা, আসন্ন বিধানসভা নির্বাচনে বালি থেকে বিজেপি প্রার্থী হতে পারেন বৈশালী ডালমিয়াই (Baishali Dalmiya)।

বিধানসভা ভোটের আগে রাজ্যের শাসক শিবিরে ফাটল চওড়া হচ্ছে ক্রমশই। একের পর এক নেতা, মন্ত্রী ‘বেসুরো’। তৃণমূলে থেকে কাজ করতে না পারার অভিযোগ তুলে দল ছেড়েছেন একাধিক জনপ্রতিনিধি। তাঁদের পাশে দাঁড়িয়ে দলে কাজে বাধা পাচ্ছেন বলে বারবার সুর চড়িয়েছেন বালির তৃণমূল বিধায়ক বৈশালী ডালমিয়া। যার ফলস্বরূপ তাঁকে তৃণমূল থেকে বহিষ্কৃত হতে হয়েছে। গত ২২ তারিখ তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় তৃণমূল।

[আরও পড়ুন: ‘আমাকে কী শেখাবে, আমি ওদের কান ধরে হিন্দি শেখাব’, মোদিকে খোঁচা মমতার]

বৈশালীর বিরুদ্ধে অভিযোগ, দলের একাধিক নেতা-মন্ত্রীর বিরুদ্ধে বিভিন্ন সময় তিনি মুখ খুলেছিলেন। গত সপ্তাহে এক বৈদ্যুতিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধেও একাধিক অভিযোগ আনেন তিনি। তবে বহিষ্কারের পর বিন্দুমাত্র ভেঙে না পড়ে বলেছিলেন, মানুষের কাজ করার জন্যই তিনি রাজনীতিতে এসেছেন। রাজনীতিতে থেকেই তিনি কাজ চালিয়ে যাবেন। বেলা গড়াতেই দল থেকে বহিষ্কার করা হল বালির বিধায়ককে। প্রসঙ্গত, ওই দিনই রাজ্য মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: দু’দিনের রাজ্য সফরে ঠাসা কর্মসূচি অমিত শাহর, একাধিক হেভিওয়েটের যোগদানের সম্ভাবনা]

এরপর চলতি সপ্তাহে তিনি রাজভবনে গিয়ে রাজ্যপালের সঙ্গে দেখা করেন। বালির আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলেন। তা স্বাভাবিক করতে রাজ্যপালের হস্তক্ষেপের অনুরোধও করেন। এসবের পর বৃহস্পতিবার বৈশালীর বিজেপিতে যোগদানের জল্পনা উসকে উঠতেই বৈশালী ডালমিয়ার সঙ্গে যোগাযোগ করে ‘সংবাদ প্রতিদিন’। বহিষ্কৃত বিধায়কের প্রতিক্রিয়া, ”সেরকমই কথা চলছে। তবে এখনও কিছু স্থির করিনি। দেখুন, আমি মানুষের হয়ে কাজ করতে চাই। তার জন্যই আমি রাজনীতিতে যোগ দিয়েছি। তৃণমূলে থাকাকালীন তাতে বাধা পাচ্ছিলাম। এবার অন্য কোনও জায়গায় গিয়ে যদি কাজ করতে পারি, তাহলে সেটাই করতে চাই। তবে আগামী দিনে কী করব, সেটা এখনও জানি না।” আগামী ৩০ তারিখ দু’দিনের সফরে রাজ্যে আসছেন অমিত শাহ। ৩১ তারিখ তাঁর হাওড়ায় কর্মসূচি। ওইদিনই হয়ত তাঁর হাত থেকে পদ্ম-পতাকা তুলে নেবেন বৈশালী ডালমিয়া।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে