BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেমিক সেজে স্কুলছাত্রীকে অপহরণের পর ভিনদেশে পাচারের চেষ্টা, গ্রেপ্তার বাংলাদেশি যুবক

Published by: Sucheta Sengupta |    Posted: May 10, 2022 11:17 am|    Updated: May 10, 2022 11:22 am

Bangladeshi youth arrested by Beleghata Police after trying to kidnap teenage girl | Sangbad Pratidin

অর্ণব আইচ: প্রেমিক সেজে এক নাবালিকা স্কুল ছাত্রীকে অপহরণ করে বাংলাদেশে (Bangadesh) পাচারের চেষ্টা। অভিযুক্ত যুবক বাংলাদেশে পালানোর আগেই সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করলেন পূর্ব কলকাতার বেলেঘাটা (Beleghata) থানার পুলিশ আধিকারিকরা। পুলিশ জানিয়েছে, ধৃত যুবকের নাম দেবু মহান্ত। সে বাংলাদেশের বগুড়ার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়ায় (Social Media) স্কুলছাত্রীর সঙ্গে আলাপ হয় দেবু মহান্তর। কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে সে অপহরণ করে। পরিবারের অভিযোগ পেয়ে পুলিশ প্রথমে নদিয়ার (Nadia) রানাঘাটের একটি ডেরায় তল্লাশি চালায়। কিন্তু তার আগেই সেখান থেকে কিশোরীকে নিয়ে দক্ষিণ দিনাজপুরের গঙ্গারামপুরে পালায় অভিযুক্ত। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে পুলিশ গঙ্গারামপুরের ডেরা থেকে কিশোরীকে উদ্ধার করে। 

[আরও পড়ুন: ফের উত্তরবঙ্গে মাথাচাড়া দিচ্ছে বিচ্ছিন্নতাবাদীরা! ভিডিও বার্তায় কেন্দ্রকে হুঁশিয়ারি কেএলও জঙ্গির]

ঘটনাটি জানানো হয় বাংলাদেশ হাই কমিশনকেও। একইসঙ্গে সতর্ক করা হয় সীমান্তবর্তী থানাগুলিকেও। পুলিশ আরও জানতে পারে, দেবুর পরিকল্পনা ছিল,  সোমবার চোরাপথে উত্তর ২৪ পরগনার বনগাঁ (Bongaon) সীমান্ত পেরিয়ে পালানোর। তবে তার আগেই ধরা পড়ে দেবু। বাংলাদেশে কিশোরীকে পাচারের উদ্দেশ্য ছিল তার। এই নারী পাচার (Woman trafficking) চক্রের সঙ্গে যুক্ত বাকিদের খোঁজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: নিলামে উঠছে গান্ধীজির নিজের হাতে বোনা ল্যাঙট-সহ ৭০টি জিনিস, বিকোতে পারে কোটি টাকায়] 

সীমান্তে অপরাধমূলক কার্যকলাপ নিয়ে বরাবরই সতর্ক পুলিশ ও সীমান্তরক্ষী বাহিনী। বিশেষত সীমান্ত লাগোয়া জেলাগুলিতে নজরদারি অনেক বেশি। সেই কারণেই দেবু মণ্ডলের ষড়যন্ত্র ব্যর্থ করতে সক্ষম হয়েছে পুলিশ। বাংলাদেশের বগুড়ার বাসিন্দা দেবু আর কোনও অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে। নারী পাচার চক্রের সঙ্গে কারা যুক্ত, তার জন্য বাংলাদেশ পুলিশের সহায়তা চাওয়া হতে পারে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে