BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

আগামী সপ্তাহেই দর্শনার্থীদের জন্য খুলছে Belur Math, জেনে নিন প্রবেশের নিয়ম

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2021 8:33 pm|    Updated: August 10, 2021 8:33 pm

Belur Math will be open from 18 august | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) আবহে অন্যান্য ধর্মস্থানের মতোই দীর্ঘদিন বন্ধ ছিল বেলুড় মঠ (Belur Math)। মাঝে জুলাইয়ে একদিনের জন্য খুললেও বেলুড় ফের বন্ধ করে দেওয়া হয়েছিল। প্রবেশ করতে পারছিলেন না ভক্তরা। তবে এবার দর্শনার্থীদের জন্য সুখবর। আগামী সপ্তাহেই খুলে যাচ্ছে বেলুড় মঠ। তবে প্রবেশের ক্ষেত্রে কঠোরভাবে মানতে হবে কোভিড বিধি। 

মঠ কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ১৮ আগষ্ট, বুধবার থেকে ভক্তরা প্রবেশ করতে পারবেন বেলুড়ে। সকালে ৮ টা থেকে ১১ টা ও বিকেলে ৪ টে থেকে ৫ টা ৪৫ মিনিট পর্যন্ত দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। তবে সেক্ষেত্রেও মানতে হবে একাধিক নিয়ম। মঠে প্রবেশের ক্ষেত্রে ভ্যাকসিনের (Covid Vaccine ) দুটো ডোজের সার্টিফিকেট অবশ্যই সঙ্গে রাখতে হবে। অথবা নিয়ে সঙ্গে রাখতে ৭২ ঘণ্টা টেস্ট করা কোভিড নেগেটিভ রিপোর্ট। এছাড়া মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক। পালন করতে হবে দূরত্ববিধি। 

[আরও পড়ুন: SSC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, আন্দোলনকারী চাকরি প্রার্থীদের অভিযোগ খতিয়ে দেখার সিদ্ধান্ত]

করোনার প্রথম ঢেউ সামলে ওঠার পর চলতি বছর ১০ ফেব্রুয়ারি সব রকম করোনা বিধি মেনেই ফের খুলেছিল বেলুড় মঠ। ভক্ত এবং দর্শনার্থীরা সব মন্দিরে প্রবেশাধিকার পেলেও মন্দিরে বসা, মঠ চত্বরে সময় কাটানো, আরতি দর্শন, ভোগ খাওয়া ইত্যাদি বন্ধ রাখা হয়েছিল। পাশাপাশি, মাস্ক, স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করে নির্দিষ্ট সময়ে ভক্তদের প্রবেশ করতে দেওয়া হচ্ছিল। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পরে অছি পরিষদের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়,  ২২ শে এপ্রিল থেকে মঠ অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে রাখা হবে। তাই দীর্ঘদিন বন্ধ থাকার পরে মঠ খোলার সিদ্ধান্তের খবর পেয়েই খুশি বেলুড় মঠের ভক্ত ও দর্শনার্থীরা। 

[আরও পড়ুন: আদালতগুলিতে কেন বছরের পর বছর ঝুলে মামলা? রাজ্যের হলফনামা চাইল কলকাতা হাই কোর্ট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে