BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

SSC চেয়ারম্যানের সঙ্গে বৈঠক শিক্ষামন্ত্রীর, আন্দোলনকারী চাকরি প্রার্থীদের অভিযোগ খতিয়ে দেখার সিদ্ধান্ত

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2021 8:00 pm|    Updated: August 10, 2021 8:00 pm

SSC chairman meets Minister Bratya Basu | Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: এসএসসি নিয়োগ নিয়ে জটিলতা এখনও অব্যাহত। দিনের পর দিন চলছে আন্দোলন। এই নিয়ে মঙ্গলবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) সঙ্গে বৈঠক করলেন এসএসসির (School Service Commission) চেয়ারম্যান শুভশংকর সরকার। আন্দোলনরত এসএসসি চাকরি প্রার্থীদের অভিযোগ ফের খতিয়ে দেখবে রাজ্য সরকার।

২০১৬ সালে নবম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতার অভিযোগ ওঠে। যা নিয়ে বহুদিন ধরে সরব চাকরিপ্রার্থীদের একটি অংশ। ২০১৯ সালে তাঁরা ধর্মতলায় অনশনে বসেছিলেন। পরে আন্দোলনকারীদের পাঁচজনকে নিয়ে একটি কমিটি তৈরি হয়। কমিটির সবাই নিয়োগপত্র পেয়ে যান। আন্দোলন কিছুটা ঝিমিয়ে যায়। পরে ফের বিক্ষিপ্তভাবে ক্ষোভ দেখাতে শুরু করেন চাকরি প্রার্থীরা। কয়েকদিন আগে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনেও তাঁরা জমায়েত করেন। সল্টলেকে (Salt lake) প্রায় ছ’মাস ধরে টানা বিক্ষোভ অবস্থান চলছে।

[আরও পড়ুন: Mamata Banerjee ফেরার পরই ২ দিনের দিল্লি সফরে যাচ্ছেন রাজ্যপাল Jagdeep Dhankhar]

গত সোমবার অনশন শুরু করতে গেলে পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি হয়। পরিস্থিতি আয়ত্তে আনতে রাস্তায় নামে প্রচুর পরিমাণ পুলিশ। আন্দোলনকারীদের অভিযোগ, আদালতের অনুমতি থাকলেও বিধাননগর পুলিশ অনশন মঞ্চ ভেঙে দেয়। লাঠিচার্জ করা হয়। যা নিয়ে রীতিমতো উত্তেজনা ছড়ায় এলাকায়। এদিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরনোর সময় এসএসসি চেয়ারম্যান বলেন, “মাধ্যমিক (Madhyamik Exam 2021) ও উচ্চ মাধ্যমিক (Higher Secondary Exam 2021) স্তরের চাকরিপ্রার্থীদের অভাব অভিযোগ শোনা হবে। আইন মেনে তাঁদের চাকরির ব্যবস্থাও করা হবে।”

[আরও পড়ুন: করোনা যুদ্ধে দারুণ সাফল্য, দেশের সেরা জেলা হাসপাতালের স্বীকৃতি পেল M R Bangur]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে