BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

‘শান্তিপূর্ণ ভোট চান না মমতা’, তৃণমূল নেত্রীর ‘CRPF ঘেরাও’ মন্তব্যের জবাব দিলেন শাহ

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2021 1:32 pm|    Updated: April 9, 2021 1:45 pm

Bengal assembly polls: Amit Shah slams Mamata Banerjee over her remark on CRPF remark | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) করা ‘সিআরপিএফ ঘেরাও’ মন্তব্য নিয়ে এবার মুখ খুললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আধাসেনার বিরুদ্ধে মমতার করা মন্তব্যের তীব্র নিন্দা করে শাহ দাবি করেন,”এটা তৃণমূলের হতাশার বহিঃপ্রকাশ। প্রথম ৩ পর্বেই অপ্রত্যাশিত সমর্থন আমরা পেয়েছি। আমাদের সমীক্ষা বলছে, ৬৩ থেকে ৬৮টি আসন আমরা জিতছি। আর তাতেই হতাশ হয়ে এই ধরনের মন্তব্য করছেন মমতা।”

রাজ্যের নির্বাচনে কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে শুরু থেকেই সরব মমতা। তাঁর অভিযোগ, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের চাপে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা বাংলার নির্বাচনকে প্রভাবিত করার চেষ্টা করছে। তৃণমূল (TMC) ভোটারদের ভয় দেখানো হচ্ছে। বিশেষ একটি রাজনৈতিক দলকে সুবিধা পাইয়ে দেওয়ার চেষ্টা করছে বাহিনী। তৃণমূল নেত্রীর অভিযোগের জবাবে অমিত শাহ বললেন,”রাজনৈতিক হতাশা থেকেই এসব বলছেন মমতা। আমি দিদিকে মনে করাতে চাই, সিআরপিএফের (CRPF) উপর নিয়ন্ত্রণ ভোটের সময় স্বরাষ্ট্রমন্ত্রকের হাতে থাকে না। ভোটের সময় কেন্দ্রীয় বাহিনীকেও নিয়ন্ত্রণ করে নির্বাচন কমিশন। কেউ এই ন্যূনতম বিষয় বুঝতে পারছে না মানেই বুঝতে হবে সে কতটা হতাশ।”

[আরও পড়ুন: ‘যতক্ষণ CRPF বিজেপির হয়ে কাজ করবে, ততক্ষণ বলব’, নোটিস পেয়েও মন্তব্যে অনড় মমতা]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর প্রশ্ন, “তৃণমূলের ব্যবহারে হতাশা দেখা যাচ্ছে। আমার দীর্ঘ রাজনৈতিক জীবনে CRPF নিয়ে এমন মন্তব্য আমি শুনিনি। কী চাইছেন উনি? অরাজকতা চাইছেন? নাকি শান্তিপূর্ণ নির্বাচন হোক সেটা চাইছেন না? উনি কি চাইছেন ভোট বন্ধ হোক? নাকি আগের মতো রিগিং করে ভোটে জিততে চাইছেন।? শাহর (Amit Shah) দাবি, “বাংলার ভোটে হিংসা কম হয়েছে বলেই দিদির এত হতাশা। দিদির ভোটে জেতার একমাত্র উপায় ছিল হিংসা। সেটা না হওয়াতেই মমতার এত হতাশা। তবে, যে সামান্য হিংসা হচ্ছে, আমি সেটারও নিন্দা করছি। কমিশনের কাছে আমার অনুরোধ, আরও কঠোরভাবে ভোট করানো হোক।” তৃণমূলনেত্রীকে কটাক্ষ করে তিনি বললেন, “স্বার্থ বদলের সঙ্গে মানুষ কীভাবে বদলায়, সেটা মমতাকে দেখলে বোঝা যায়। একটা সময় যে মমতা নিজে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানাতেন, তিনিই এখন বলছেন সিআরপিএফ রিগিং করছে।”

[আরও পড়ুন: ‘CRPF ঘেরাও’ মন্তব্য ‘দুর্ভাগ্যজনক’, মমতাকে দ্বিতীয়বার নোটিস কমিশনের]

অমিতের এ হেন কটাক্ষের পরও অবশ্য নিজের মন্তব্য অনড় মমতা। তাঁর সাফ কথা, “সিআরপিএফ যতদিন বিজেপির (BJP) হয়ে কাজ করবে, ততদিন ওঁদের নিয়ে মন্তব্য করবই।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement