BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

গুজরাট নিয়ে চাপে মোদি-শাহ! প্রচারে ডাকা হল বঙ্গ বিজেপির নেতাদেরও

Published by: Subhajit Mandal |    Posted: November 17, 2022 1:30 pm|    Updated: November 17, 2022 1:37 pm

Bengal BJP leaders summoned ahead of Gujarat assembly polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলায় সেভাবে সাফল্য নেই। তাই সচরাচর দু-একজনকে ছাড়া ভিনরাজ্যের ভোটে বাংলার নেতাদের তেমন গুরুত্ব দেয় না কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। তবে গুজরাটের ক্ষেত্রে তার ব্যতিক্রম হতে চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নিজের রাজ্যে ভোটপ্রচারের জন্য ডাকা হয়েছে বঙ্গ বিজেপির নেতাদের। আগামী ১৯ থেকে ২১ নভেম্বর পর্যন্ত গুজরাটের বিভিন্ন প্রান্তে গিয়ে প্রচার করবেন বঙ্গ বিজেপির নেতারা।

বিজেপি (BJP) সূত্রের খবর, মোটামুটি হিন্দি বলতে পারেন তেমন নেতাদের বাংলা থেকে গুজরাটে ভোটপ্রচারে যেতে বলা হয়েছে। যাতে স্থানীয়দের সঙ্গে সমন্বয়সাধনে সুবিধা হয়। তালিকায় নাম রয়েছে বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের (Dilip Ghosh)। শুক্রবারই সুকান্তরা গুজরাটে (Gujarat) রওনা দেবেন বলে সূত্রের খবর। এর আগে বাংলার আরেক বিজেপি নেত্রী মালদহের ইংরেজবাজারের বিজেপি বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরীকে গুজরাট বিধানসভা নির্বাচনে সেন্ট্রাল জোনের কো-ইনচার্জ করেছে গেরুয়া শিবির।

[আরও পড়ুন: রিজার্ভ ব্যাংকের সঙ্গে দীর্ঘ আলোচনার পরই নোট বাতিলের সিদ্ধান্ত, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র]

সুকান্তদের বলা হয়েছে, সেখানে গিয়ে বাংলার পরিস্থিতি তুলে ধরে স্থানীয়দের বোঝাতে যে বিজেপিকে কেন প্রয়োজন। তাছাড়া গুজরাটের বিভিন্ন প্রান্তে বাংলার বহু মানুষ বাস করেন। মূলত শ্রমিকের কাজ করতে এরাজ্য থেকে গিয়ে গুজরাটের বাসিন্দা হয়ে গিয়েছেন বহু বাঙালি। স্বর্ণশিল্পের সঙ্গে যুক্ত বহু শ্রমিক বাংলা থেকে মোদির রাজ্যে যান কাজ করতে। মূলত তাঁদের বোঝাতেই ডাকা হচ্ছে বঙ্গ নেতাদের। তবে সামনে যেহেতু রাজ্যের পঞ্চায়েত নির্বাচন রয়েছে, তাই বাংলার নেতাদের বেশিদিন গুজরাটে রাখা হবে না বলেই খবর বিজেপি সূত্রের।

[আরও পড়ুন: এবার কাশ্মীরে জি-২০ সম্মেলন! পাকিস্তানকে চাপে ফেলে কৌশলী দিল্লি]

আসলে গুজরাট নিয়ে এই মুহূর্তে ভালরকম চাপে আছে বিজেপি। ১৭ সালের ভোটে ১৮২ আসনের ৯৯টি জিতে কান ঘেষে সরকার দখলে রাখে বিজেপি। কংগ্রেস পায় ৭৭ আসন। যদিও পরে ধাপে ধাপে ১৩জন কংগ্রেস (Congress) ও নির্দল বিধায়ক বিজেপিতে যোগ দেন। তাই প্রার্থী তালিকা থেকে প্রচার কোন কিছুতেই খামতি রাখতে চাইছেন না মোদি-শাহরা। সেকারণেই বিভিন্ন রাজ্য থেকে নেতাদের তলব করা হচ্ছে প্রধানমন্ত্রীর নিজের রাজ্যে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে