BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অহযোগিতার প্রশ্নই নেই, কেন্দ্রীয় দল নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে পালটা চিঠি রাজ্যের মুখ্যসচিবের

Published by: Subhamay Mandal |    Posted: April 22, 2020 2:23 pm|    Updated: April 22, 2020 2:23 pm

Bengal CS assures support to ICMT, writes letter to Centre

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় প্রতিনিধি দলকে অসহযোগিতার অভিযোগ সঠিক নয়। পালটা কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়ে জানালেন রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা। কেন্দ্রীয় দলকে রাজ্য সরকার সাহায্য করছে না একথা ভুল বলে দাবি করেছেন মুখ্যসচিব। রাতেই চিঠি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে অবগত করেন মুখ্যসচিব। সহযোগিতার আশ্বাস পেয়ে মন্ত্রকের তরফে রাজ্যকে স্বাগত জানানো হয়। এদিকে, সংঘাত দূরে সরিয়ে বুধবার সংক্রমিত এলাকাগুলি পরিদর্শনে বেরোন কেন্দ্রীয় প্রতিনিধিরা।

প্রসঙ্গত, করোনা সংক্রমিত এলাকা পরিদর্শন নিয়ে সোমবার থেকেই চলছে কেন্দ্র-রাজ্য সংঘাত। মঙ্গলবার এই সংঘাতে ঘৃতাহুতি দেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের (ICMT) প্রধান অপূর্ব চন্দ্র। বাংলায় সংক্রমিত এলাকা পরিদর্শনে এসে ক্ষোভ প্রকাশ করেন তিনি। রাজ্যের তরফ থেকে যথোপযুক্ত সাহায্য না পাওয়ার অভিযোগও করেন। অন্যদিকে চাপের মুখে পড়ে পরিস্থিতি সামাল দিতে মুখ্যসচিব রাজীব সিনহা ICMT প্রধানের সঙ্গে সাক্ষাৎ করেন বালিগঞ্জ বিএসএফ (BSF) ক্যাম্পে। কলকাতা পুলিশ ও বিএসএফকে নিয়ে পরে যাদবপুরের উদ্দেশ্যে রওনা দেয় কেন্দ্রীয় প্রতিনিধি দল।

[আরও পড়ুন: রাজ্যের নাম ‘ওয়েস্ট বেঙ্গল’, কেন্দ্রীয় দল নিয়ে বলতে গিয়ে তাই চার ঘণ্টা বসে থাকলেন স্পিকার]

পরিদর্শকদের তরফে অভিযোগ স্বরাষ্ট্র মন্ত্রকে পৌঁছতেই কড়া ভাষায় রাজ্যের মুখ্যসচিবকে চিঠি দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব। তাতে স্পষ্ট উল্লেখ করা হয়, এই পরিস্থিতিতে কেন্দ্রের সমস্ত নির্দেশিকা যেন পালন করে রাজ্য সরকার। কেন্দ্রের কাজে সহযোগিতা করা হয়। রাতে সেই অভিযোগ খণ্ডন করে পালটা মুখ্যসচিব চিঠিতে জানান, অসহযোগিতার অভিযোগ সচিক নয়। সবরকম সহযোগিতা করা হচ্ছে কেন্দ্রীয় পরিদর্শকদের। এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় পরিদর্শক দলের সঙ্গে রানিডাঙা এসএসবি সদর কার্যালয়ে বৈঠক করেন জলপাইগুড়ির ডিভিশনাল কমিশনার তথা উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের সচিব অজিতরঞ্জন বর্ধন।

[আরও পড়ুন: করোনায় মৃত্যু নিয়ে রাজনীতি হচ্ছে, রাজ্যপাল-বাবুলের টুইটারের সপাট জবাব ফিরহাদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে