BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জবাবি চিঠির পালটা, ফের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে একাধিক অভিযোগে টুইট রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: September 27, 2020 1:59 pm|    Updated: September 27, 2020 1:59 pm

Bengal governor Jagdeep Dhankhar slams CM Mamata Banerjee in many issue ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি ধারাবাহিকভাবে রাজ্য প্রশাসন এবং রাজ্য পুলিশের ডিজিকে নিয়ে টুইট খোঁচা দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সে প্রসঙ্গে শনিবার দুপুরেই তাঁকে তোপ দাগেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)। তার ঠিক কয়েক ঘণ্টা পরেই মোক্ষম জবাব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজভবনে পৌঁছয় নবান্নের পত্রবোমা। তাতে আক্রমণাত্মক ভাষায় ভারতীয় সংবিধানের ধারা উল্লেখ করে রাজ্যপালকে তাঁর ভূমিকা স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী। তবে তাতে দু’পক্ষের সংঘাতের ঝাঁজ যেন আরও বাড়ল। রাত পোহাতে না পোহাতেই মুখ্যমন্ত্রীকে ফের টুইটে খোঁচা দিলেন রাজ্যপাল।

রবিবার পরপর দু’টি টুইট করেন তিনি। প্রথম টুইটে প্রধানমন্ত্রী কিষাণ যোজনার প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে কৃষকদের বঞ্চনার অভিযোগ তোলেন তিনি। মুখ্যমন্ত্রী নন্দীগ্রাম কিংবা সিঙ্গুরে গিয়ে কৃষকদের অবস্থা দেখে আসার পরামর্শও দেন রাজ্যপাল। দ্বিতীয় টুইটে ফের রাজ্য প্রশাসনিক ব্যবস্থার দিকে আঙুল তোলেন সাংবিধানিক প্রধান। যেভাবে গোটা দেশের সরকার চলে তার একেবারে বিপরীত পদ্ধতিতে রাজ্যে সরকার চলছে বলে অভিযোগ করেন তিনি। এছাড়াও আমফানের ত্রাণের প্রসঙ্গ তুলে ত্রাণ নিয়ে ব্যাপক দুর্নীতি হয়েছে বলেও অভিযোগ করেন ধনকড়। সবশেষে রাজ্যে স্বচ্ছতার প্রয়োজনীয়তার কথাও উল্লেখ করেন রাজ্যপাল।

[আরও পড়ুন: বাড়ি ও ফ্ল্যাটের মূল্যায়নে কলকাতা পুরসভায় চালু ‘এক জানালা’ পরিষেবা]

দায়িত্ব নেওয়ার পর থেকেই বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল। প্রশাসনিক দিক থেকে শিক্ষাগত ক্ষেত্র সর্বত্র ‘নাক গলানো’র চেষ্টা করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। তবে তাতেও টুইট খোঁচার অন্ত নেই। পালটা নবান্নের তরফে জবাবও পেয়েছেন তিনি। ওয়াকিবহাল মহলের মতে, তাতে সংঘাতের পারদ কমেনি এতটুকু। আর তার ফলে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর সম্পর্কের অবনতি হচ্ছে ক্রমশই।

[আরও পড়ুন: কলকাতা মেট্রোর ই-পাস পদ্ধতি, অ্যাপের প্রশংসায় পঞ্চমুখ ক্যালিফোর্নিয়ার বিশ্ববিদ্যালয়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে