BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যপালের নিরাপত্তায় সিআরপিএফ কেন, কেন্দ্রকে চিঠি নবান্ন’র

Published by: Subhamay Mandal |    Posted: October 23, 2019 4:30 pm|    Updated: October 23, 2019 4:30 pm

Bengal govt questions WB Governor's security reshuffle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রশাসনিক বৈঠক নিয়ে টানাপোড়েনের পর c আধা সেনার হাতে রাজ্যপাল জগদীপ ধনকড়ের নিরাপত্তার দায়িত্ব ছাড়তে নারাজ রাজ্য সরকার। তা জানিয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠিয়েছে নবান্ন। চিঠিতে কেন্দ্রকে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আরজি জানানো হয়েছে। এমনটাই নবান্ন সূত্রের খবর।

নবান্ন’র বক্তব্য, রাজ্যের সঙ্গে কোনওরকম আলোচনা ছাড়াই একতরফাভাবে রাজ্যপালের নিরাপত্তায় সিআরপিএফ কেন মোতায়েন করা হয়েছে। চিঠিতে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে সে বিষয়ে জানতে চাওয়া হয়েছে। চিঠিতে লেখা রয়েছে, ‘রাজ্যের সাংবিধানিক প্রধান হিসাবে রাজ্যপালের নিরাপত্তা সংক্রান্ত বিষয় রাজ্য সরকারের দায়িত্ব। দায়িত্ব নেওয়ার প্রথমদিন থেকে রাজ্যপালকে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিয়ে আসছে রাজ্য সরকার। তাহলে আচমকা কেন রাজ্যপালের নিরাপত্তায় স্বরাষ্ট্রমন্ত্রক কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিল।’ চিঠিতে নবান্ন’র দাবি, রাজ্যপালের নিরাপত্তায় কোনও ফাঁক রাখা হয়নি।

[আরও পড়ুন: দেশের সবচেয়ে নিরাপদ শহর কলকাতা, স্বস্তির রিপোর্ট ন্যাশনাল ক্রাইম ব্যুরোর]

প্রসঙ্গত, গত ৩০ জুলাই বাংলার রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর ১৫ অক্টোবর আচমকা জগদীপ ধনকড়ের নিরাপত্তার দায়িত্ব নিয়ে একটি বিবৃতি জারি করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। সেই নির্দেশিকায় বলা হয়, রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বে থাকবেন ৪ থেকে ৫ জন সিআরপিএফ জওয়ান। এই নির্দেশিকা পেতেই কেন্দ্রের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয় রাজ্য। যদিও নির্দেশিকা জারির এক সপ্তাহ কেটে গেলেও এখনও রাজ্যপালের নিরাপত্তার দায়িত্বভার নেয়নি আধাসেনা। এই পরিস্থিতিতে রাজ্যপালের নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য কেন্দ্রকে চিঠি দিল নবান্ন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে