BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ৩২ হাজার শিক্ষক নিয়োগ, চাকরিপ্রার্থীদের স্বস্তি দিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: June 21, 2021 4:09 pm|    Updated: June 21, 2021 7:05 pm

Bengal govt to appoint 32 thousand teachers: CM Mamata Banerjee | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: রাজ্যে শিক্ষক নিয়োগ নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর।পুজোর আগেই রাজ্যে প্রাথমিক ও উচ্চপ্রাথমিক স্তরে মোট ২৪,৫০০ জন শিক্ষক নিয়োগ (Teachers Recruitment) করা হবে। প্রক্রিয়া শেষের পথে। এবার নিয়োগপত্র তুলে দেওয়ার পালা। এরপর দ্বিতীয় ধাপে আগামী বছরের মার্চের মধ্যে আরও সাড়ে ৭ হাজার শিক্ষককে নেওয়া হবে। সবমিলিয়ে মোট ৩২ হাজার শিক্ষক নিয়োগ হবে রাজ্যের স্কুলগুলিতে। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এতে স্বভাবতই খুশির হাওয়া ভাবী শিক্ষকদের মধ্যে।

তৃতীয়বার মমতা বন্দ্যোপাধ্যায় সরকার রাজ্যের ক্ষমতায় আসার পরই শিক্ষক নিয়োগে তোড়জোড় শুরু হয়। শনিবার প্রকাশিত হয়েছে স্কুল সার্ভিস কমিশন (SSC)-এর আপার প্রাইমারি স্তরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ এর নোটিস। সোমবার সন্ধে থেকেই কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে দেখা যাবে ইন্টারভিউ লিস্ট। কারা কারা ইন্টারভিউয়ের জন্য ডাক পাচ্ছেন, তালিকা থেকেই তা জানা যাবে। এদিন সন্ধেয় সেই তালিকা প্রকাশের ঠিক আগেই মুখ্যমন্ত্রী শিক্ষক নিয়োগ নিয়ে ঘোষণা করে দিলেন। পুজোর আগে প্রাথমিকের (Primary) জন্য ১০ হাজার, উচ্চপ্রাথমিকে (Upper Primary) ১৪,৫০০জন শিক্ষকের হাতে তুলে দেওয়া হবে নিয়োগ পত্র। 

[আরও পড়ুন: Rose Valley: গৌতমপত্নী ঘনিষ্ঠ প্রাক্তন ইডি কর্তাকে ডেকে পাঠাল সিবিআই আদালত]

পাশাপাশি মুখ্যমন্ত্রী এও বলেন, ”মেধার ভিত্তিতেই এই নিয়োগ হবে। কোনও লবির ব্যাপার নেই। মেধাতালিকা অনুযায়ী সবাইকে ডাকা হবে। এই ক্ষেত্রে মেধাই হবে মাপকাঠি, অন্য কিছু নয়।” অর্থাৎ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে যে স্বজনপোষণ বা দুর্নীতির অভিযোগ তোলা হচ্ছিল, তা এককথায় পরোক্ষভাবে খারিজ করে দিলেন মুখ্যমন্ত্রী। হাজার আইনি জটিলতা কাটিয়ে আদালতের নির্দেশে গত বছরই শিক্ষক নিয়োগ হয়েছে রাজ্যে। এ বছরও আবার ৩২ হাজার শিক্ষক চাকরি পাবেন। আর এই প্রক্রিয়া সম্পূর্ণ হলে রাজ্যের স্কুলগুলিতে পড়াশোনার পরিকাঠামো আরও উন্নত হবে বলে আশাবাদী পড়ুয়া, অভিভাবকরা।

[আরও পড়ুন: ‘বাচ্চাদের বিশেষ যত্ন নিন’, করোনার তৃতীয় ঢেউ নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement