Advertisement
Advertisement

Breaking News

কলকাতা ও পশ্চিমবঙ্গ জঙ্গিদের নিরাপদ আশ্রয়, বিস্ফোরক রমন সিং

দলীয় কর্মসূচিতে এসে এমনই অভিযোগ ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীর।

Bengal safe passage for terrorists: Raman Singh
Published by: Subhamay Mandal
  • Posted:February 17, 2019 8:39 pm
  • Updated:August 24, 2022 4:25 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাংলাদেশ থেকে বেআইনি অনুপ্রবেশকারীরা পশ্চিমবঙ্গে ঢুকছে। ভোটার কার্ডে নাম তুলে রাজনীতিতে প্রভাব ফেলছে। রাজ্যে জাল নোটের কারবার চলছে। পশ্চিমবঙ্গ জঙ্গিদের আশ্রয়স্থল হয়ে উঠেছে। এতে তৃণমূল সরকারের প্রশ্রয় রয়েছে। রবিবার দলীয় কর্মসূচিতে কলকাতায় এসে এমনই অভিযোগ তুললেন ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিং।

এদিন, আইসিসিআর অডিটোরিয়ামে জাতীয় নিরাপত্তা ও পশ্চিমবঙ্গ বিষয়ক এক সেমিনারে রমন সিং বিভিন্ন ইস্যুতে এ রাজ্যের মুখ্যমন্ত্রী ও সরকারকে কাঠগড়ায় তোলেন। তাঁর অভিযোগ, ইউপিএ আমলে বিভিন্ন শহরে বিস্ফোরণের ঘটনা ঘটলেও কলকাতা ও পশ্চিমবঙ্গে কিছু হয়নি। তদন্তে প্রকাশ, কলকাতা ও পশ্চিমবঙ্গ জঙ্গিদের নিরাপদ আশ্রয়। এখানে জঙ্গিরা সেফ প্যাসেজ বানিয়ে রেখেছে। বাংলায় গণতন্ত্র নেই বলে অভিযোগ করে রমন সিং বলেন, ‘এখানে বিজেপিকে সভা করতে দেওয়া হয় না, অমিত শাহর হেলিকপ্টার নামতে বাধা দেওয়া হয়।’

Advertisement

[‘শহিদের রক্ত বিফলে যাবে না’, প্রতিশোধের আগুনে ফুটছে ইস্টার্ন কম্যান্ড]

Advertisement

ছত্তিশগড়ের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করা হয়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সময়ে পশ্চিমবঙ্গে কোনও মাওবাদী হামলা হয়নি। এ প্রসঙ্গে বিজেপি নেতার বক্তব্য, ‘উনি (মমতা) যদি এখানে মাওবাদী দমন করে থাকেন তাহলে খুব ভাল।’ কাশ্মীরের ঘটনা নিয়ে তিনি বলেন, সেনাবাহিনীকে সম্পূর্ণ স্বাধীনতা দিয়ে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছেন নরেন্দ্র মোদি।

[পুলিশ ভ্যান থেকে বোমারু মিজানকে ছিনিয়ে নেওয়ার ছক বানচাল করল STF]

ছবি: গোপাল দাস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ