১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাড়া বৃদ্ধির দাবি, আগস্টে ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের

Published by: Suparna Majumder |    Posted: July 27, 2021 12:32 pm|    Updated: July 27, 2021 2:43 pm

Bengal Taxi Association threatens to call strike of fares not increased | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

নব্যেন্দু হাজরা: ট্যাক্সির ভাড়া বাড়াতে হবে। তা না হলে ধর্মঘটের হুঁশিয়ারি দিল বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন (Bengal Taxi Association)।  ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেই ভাড়া বৃদ্ধির দাবিতে ২ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছিল AITUC অনুমোদিত ট্যাক্সি সংগঠন। তার পরই বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশন ধর্মঘটে যাওয়ার কথা জানাল।  তাঁদের দাবি, ট্যাক্সির ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।

অতিমারী (Pandemic) পরিস্থিতিতে এখনও রাজ্যে কিছু বিধিনিষেধ রয়েছে। তবে গণ পরিবহণ অনেক শিথিল করে দেওয়া হয়েছে। মেট্রো রেলের সময়সীমা বাড়ানো হয়েছে। আবার পাবলিক বাসও রাস্তায় নামানো হয়েছে।  পাশাপাশি রয়েছে ট্যাক্সি গুলি। তবে নিউ নর্মালে ট্যাক্সির ভাড়া বৃদ্ধির দাবি উঠেছে। বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের দাবি, ন্যূনতম ভাড়া ৫০ টাকা করতে হবে।  তা না হলে স্বাধীনতা দিবসের ঠিক আগে অর্থাৎ ১২ ও ১৩ আগস্ট ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। 

[আরও পড়ুন: দূরপাল্লার ট্রেনে রিজার্ভেশন থাকলেও মিলছে না লেকালের টিকিট, বিপাকে যাত্রীরা

উল্লেখ্য, বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের আগেই ভাড়া বৃদ্ধির দাবি তুলেছিল AITUC অনুমোদিত ট্যাক্সি সংগঠন। তাঁদের পক্ষ থেকে আবার ২ আগস্ট ধর্মঘটের হুঁশিয়ারি দেওয়া হয়েছিল। মনে করা হচ্ছে, পেট্রলের দাম বৃদ্ধির কারণেই ট্যাক্সির ভাড়া বাড়ানোর দাবি করা হয়েছে। নেটদুনিয়া থেকে সংগৃহীত তথ্য অনুযায়ী, মঙ্গলবার কলকাতায় ১ লিটার পেট্রলের দাম ১০২ টাকা। এমনিতে করোনা (Coronavirus) পরিস্থিতিতে ট্যাক্সি চালকদের আয় কমেছে। তার উপরে এই মহার্ঘ পেট্রলে গাড়ি চালানো দুষ্কর হয়ে উঠেছে।  সেই কারণেই ন্যূনতম ভাড়া বাড়ানোর দাবি ট্যাক্সি সংগঠনগুলির। এর আগে পাবলিক বাসের মালিকরাও ভাড়া বাড়ানোর দাবি তুলেছিলেন। কিন্তু বাস মালিকরা ধর্মঘটের হুঁশিয়ারি দেননি। ট্যাক্সি সংগঠন অবশ্য নিজেদের দাবিতে অনড়।  

[আরও পড়ুন: লালবাজারের Special অফিসারের পরিচয় দিয়ে গ্রেপ্তার ভুয়ো IPS, বাজেয়াপ্ত নীল বাতির গাড়িও

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে