১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

২৫-৪৪ বছর বয়সিদের দ্রুত টিকাকরণ হোক, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি খোদ রাজ্য বিজেপি নেতার

Published by: Sayani Sen |    Posted: May 19, 2021 1:33 pm|    Updated: May 19, 2021 1:43 pm

Bengal'sBJP leader write a letter to union health minister over vaccination ।Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউতে বিপর্যস্ত গোটা দেশ। পরিস্থিতি সামাল দিতে ফের লকডাউনের পথে হাঁটতে হয়েছে বিভিন্ন রাজ্য প্রশাসনকে। এই পরিস্থিতিতে আবার দেখা দিয়েছে ভ্যাকসিনের সংকট। আর তার জন্য কেন্দ্রের ‘ব্যর্থতা’কেই দায়ী করছেন সাধারণ মানুষ থেকে রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। যদিও তাতে বিশেষ আমল দিতে নারাজ কেন্দ্রের বিজেপি সরকার। এই পরিস্থিতিতে দলের একেবারে বিপরীত পথে হাঁটলেন রাজ্য বিজেপির সহ সভাপতি রাজকমল পাঠক। ২৫ থেকে ৪৪ বছর বয়সিদের দ্রুত টিকাকরণের দাবি জানিয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি দিলেন তিনি।

রাজ্য বিজেপির সহ সভাপতির চিঠিতে উল্লেখ করেছেন ২৫ থেকে ৪৪ বছর বয়সিরাই মূলত পরিবারের আর্থিক উপার্জনকারী। কোভিড সংক্রমণ এড়াতে যখন বেশিরভাগ মানুষ ঘরের দরজা এঁটেছেন তখন মধ্যবয়সিরাই পেটের দায়ে বাড়ির বাইরে বেরোচ্ছেন। তাই তাঁদের সংক্রণের আশঙ্কা সবচেয়ে বেশি। সংক্রমণ রুখতে চাইলে তাই প্রথমেই ২৫ থেকে ৪৪ বছর বয়সিগের ভ্যাকসিন দেওয়া জরুরি বলেই মত রাজ্য বিজেপির (BJP) সহ সভাপতির। একথা উল্লেখ করে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠিও লিখেছেন তিনি।

[আরও পড়ুন: নাটকীয় মোড়, এবার নারদ মামলায় মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকে যুক্ত করল CBI]

টিকা বাজারে আসার পর প্রথমেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের মতো প্রথম সারিতে দাঁড়ানো করোনা যোদ্ধাদের তা দেওয়া হয়। বয়স্কদের পর বর্তমানে ১৮ বছর বয়সিরাও কোভিড টিকা (Vaccine) নিতে পারেন। কিন্তু টিকার আকালের ফলে ভ্যাকসিনের প্রথম ডোজ পাচ্ছেন না অনেকেই। হাসপাতালের সামনে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও ভোগান্তি ছাড়া সম্বল হচ্ছে না কিছুই। এই পরিস্থিতির জন্য কেন্দ্রের মোদি সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে বাংলার সরকার। তারপরেও বিজেপির রাজ্য সহ সভাপতি এহেন আরজি যে বেশ বেসুরো সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও রাজভবনের সামনে কেন বিক্ষোভ? জবাব তলব ‘উদ্বিগ্ন’ রাজ্যপালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement