BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Municipal Election 2021: ‘পুরভোটের আগেই হেরে বসে আছেন’, দলীয় বৈঠকে প্রচারবিমুখ বিজেপি নেতাদের ধমক মালব্যর

Published by: Sayani Sen |    Posted: December 6, 2021 8:22 pm|    Updated: December 6, 2021 8:22 pm

BJP leader Amit Malviya discuss with team members over Kolkata municipal election । Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কলকাতায় আসন্ন পুরভোট। তার আগে জনসংযোগেই মন রাজনৈতিক নেতৃত্বের। তবে গেরুয়া শিবিরের কাউকেই সেভাবে ভোটপ্রচারে দেখা যাচ্ছে না, দলীয় বৈঠকে তা নিয়ে উষ্মাপ্রকাশ রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা অমিত মালব্যর। এদিকে, এদিনের বৈঠকে ফের গরহাজির অর্জুন সিং এবং রাজু বন্দ্যোপাধ্যায়। পুরভোটের আগে রণকৌশল নির্ধারণের বৈঠকে কেন দেখা গেল না দুই বিজেপি নেতাকে, তা নিয়ে চলছে জোর আলোচনা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় পুরভোট (Kolkata Municipal Election)। তার আগে ঠিক কোন পথে এগোবেন দলীয় নেতানেত্রীরা, তা স্থির করতেই বৈঠকের আয়োজন করা হয়। সোমবার বিজেপির রাজ্য দপ্তরে বৈঠকে ছিলেন রাজ্য বিজেপির দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা অমিত মালব্য। এছাড়াও দীনেশ ত্রিবেদী, অমিতাভ চক্রবর্তী, জ্যোতির্ময় সিং মাহাতো এবং অগ্নিমিত্রা পল বৈঠকে উপস্থিত ছিলেন। ওয়ার্ডভিত্তিক দায়িত্বপ্রাপ্ত নেতারা এদিনের বৈঠকে ছিলেন। তবে পুরভোটের আগের গুরুত্বপূর্ণ বৈঠকে গরহাজির রাজু বন্দ্যোপাধ্যায় এবং অর্জুন সিং। ঠিক কী কারণে এদিনের বৈঠকে যোগ দিলেন না দু’জনে তা এখনও স্পষ্ট নয়। যা নিয়ে দলের অন্দরেই চলছে জোর আলোচনা।

[আরও পড়ুন: রাজ্যের বাকি পুরসভাগুলিতে ভোট কবে? হাই কোর্টে হলফনামা দিয়ে জানাল নির্বাচন কমিশন]

গেরুয়া শিবিরের একাংশের মতে, পুরভোটের প্রচার সঠিকভাবে হচ্ছে না। তা নিয়ে যথেষ্ট উষ্মাপ্রকাশ করেন অমিত মালব্য। তাঁর মতে, পুরভোটের আগেই মনোবল হারিয়ে ফেলেছেন দলীয় নেতাকর্মীরা। সে কারণেই ভোটপ্রচার ঠিকমতো হচ্ছে না। প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরেও কোনও কোনও ওয়ার্ডে বিজেপি প্রচারই শুরু করেনি বলেও ক্ষোভপ্রকাশ করেছেন তিনি।

এদিকে, বৈঠকের ঠিক আগেই ৮৬ নম্বর ওয়ার্ড নিয়ে অস্বস্তি বাড়ল গেরুয়া শিবিরের। এই ওয়ার্ডে প্রচারের জন্য বিজেপির তরফে দায়িত্ব নেওয়ার কথা বলা হয় দলের রাজ্য-সহ সভাপতি রাজকমল পাঠককে। কিন্তু রাজকমলবাবু দলকে জানিয়ে দিয়েছেন তিনি প্রচারে নামবেন না। কারণ, এই ৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রয়াত বিদায়ী কাউন্সিলর তিস্তা বিশ্বাসের স্বামী গৌরব বিশ্বাসকে প্রার্থী করেননি। তাই দলের কর্মী ক্ষুব্ধ গৌরব জোড়া পাতা চিহ্নে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন।

গৌরবকে প্রকাশ্যে সমর্থন করেছেন দলের সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। গৌরবের হয়ে প্রচারে যাওয়ার কথা রূপার। হিন্দু মহাসভাও সমর্থন জানিয়েছে বিজেপির বিক্ষুব্ধ নির্দল প্রার্থী গৌরব বিশ্বাসকে। ফলে এই ওয়ার্ডে যথেষ্ট চাপে রয়েছে বিজেপি। তার উপর দলের রাজ্য-সহ সভাপতি রাজকমল পাঠক আরও অস্বস্তি বাড়ালেন দলের। তিনি জানিয়েছেন, ৮৬ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী রাজর্ষি লাহিড়ির হয়ে প্রচারে তিনি নামবেন না। কারণ, বিজেপি বিক্ষুব্ধ গৌরবের হয়ে নামছেন দলেরই সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। কাজেই দলের সাংসদের সঙ্গে সম্মুখ সমরে যেতে নারাজ রাজকমলবাবু।

[আরও পড়ুন: TMC in Goa: গোয়ায় বড় ধাক্কা বিজেপির, গেরুয়া শিবির ছেড়ে তৃণমূলের সঙ্গী MGP]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে