BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

তৃণমূল ছাত্র-যুবদের ‘গেট ওয়েল সুন’ কর্মসূচিতে সুরক্ষা নিয়ে প্রশ্ন, হাই কোর্টে মামলা শুভেন্দুর

Published by: Sucheta Sengupta |    Posted: November 15, 2022 3:22 pm|    Updated: November 15, 2022 3:29 pm

BJP leader Suvendu Adhikari moves Calcutta HC against TMC youth wing | Sangbad Pratidin

রাহুল রায়: ‘গেট ওয়েল সুন’, শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) শুভেচ্ছা জানাতে নতুন কর্মসূচি গ্রহণ করেছে তৃণমূলের ছাত্র-যুব সংগঠন। সোমবার পূর্ব মেদিনীপুর থেকে তা শুরু হয়েছে। ওই দিন বিরোধী দলনেতার বাড়ি শান্তিকুঞ্জের সামনে বিক্ষোভ দেখান তাঁরা। পুলিশের সঙ্গে টিএমসিপি (TMCP) কর্মী-সমর্থকরা একপ্রস্থ হাতাহাতিতেও জড়িয়ে পড়ে। কেন তাঁর বাড়ির সামনে শাসকদলের যুব নেতাদের জমায়েত? তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে, এই অভিযোগ তুলে এবার আদালতের দ্বারস্থ হলেন শুভেন্দু অধিকারী। সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) মামলা করেছেন তিনি। বুধবার শুনানির সম্ভাবনা।

সোমবার শাসকদলের যুব-ছাত্র শাখা শুভেন্দুর সুস্থতা কামনা করে ‘গেট ওয়েল সুন’ লিখে, অভিষেকের একটি ছবি দেওয়া গ্রিটিংস কার্ড পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই অনুযায়ী পূর্ব মেদিনীপুর (East Midnapore) জেলার সমস্ত কলেজ ইউনিটের তৃণমূল ছাত্র পরিষদের কর্মী-সমর্থকরা শুভেন্দু অধিকারীর বাড়িতে গ্রিটিংস কার্ড দিতে যান। পথে আটকায় পুলিশ। তারপরই পুলিশের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয়। সামান্য ধস্তাধস্তি হয়। শুভেন্দু অধিকারীর উদ্দেশ্যে ওঠে ‘চোর’ স্লোগান। বেশ কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

[আরও পড়ুন: উচ্চপ্রাথমিকে শিক্ষক নিয়োগে স্থগিতাদেশ হাই কোর্টের, আটকে গেল কর্মশিক্ষকদের চাকরি]

এই ঘটনার কথা উল্লেখ করে শুভেন্দু অধিকারীর দাবি, পুলিশ এ বিষয়ে কেন কোনও পদক্ষেপ নিচ্ছে না। কিন্তু কেন নিচ্ছে না, সেই প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেতা। এর পিছনে কোনও অভিসন্ধি রয়েছে বলে অভিযোগ তুলে সিবিআই তদন্ত চেয়েছেন শুভেন্দু। কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজশেখর মান্থার এজলাসে এ নিয়ে মামলা করেছেন তিনি। বুধবার শুনানি হতে পারে এই মামলার।

[আরও পড়ুন: প্রার্থী-ক্ষোভের আগুন গুজরাট কংগ্রেসে, প্রদেশ দপ্তরে ভাঙচুর চালাল একদল কর্মী]

শুভেন্দুর মামলার পাশাপাশি একই ইস্যুতে কাঁথি থানায়ও তৃণমূল ছাত্র, যুব সংগঠনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। কাঁথির বার অ্যাসোসিয়েশনের তরফে দায়ের করা অভিযোগপত্রে মোট ১৮ জনের নাম রয়েছে। যার মধ্যে অন্যতম অভিযুক্ত অখিল গিরির ছেলে সুপ্রকাশ। সবমিলিয়ে ‘গেট ওয়েল সুন’ কর্মসূচি নিয়ে বেশ সরগরম জেলা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে